আজ: বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মে ২০২২, রবিবার |


kidarkar

বিএসইসির প্রথম মহিলা কমিশনার হিসেবে যোগ দিলেন ড.রুমানা ইসলাম


শেয়ারবাজার রিপোর্ট : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশনার হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক ড. রুমানা ইসলাম। রোববার (০৮ মে) প্রথম মহিলা কমিশনার হিসেবে যোগ দিলেন তিনি।

নতুন কমিশনার হিসেবে যোগদান করার পর অনুভূতি ব্যক্ত করে ড. রুমানা ইসলাম বলেন, নতুন দায়িত্ব পেয়ে আমি ভীষণ খুশি। আমি আমার মেধা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে দায়িত্ব পালনের চেষ্টা করবো।

এজন্য তিনি সংশ্লিষ্ট সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ড. রুমানা ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৩ সালে স্নাতক ও ২০০৪ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০০৬ সালে যুক্তরাজ্যের ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বাণিজ্য আইন বিষয়ে স্নাতকোত্তর ও ২০১৫ সালে যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বিনিয়োগ আইনের উপর পিএইচডি করেছেন। তিনি ২০০৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে সহকারি অধ্যাপক হিসেবে যোগ দেন। ড. রুমানাকে গত বছরের এপ্রিলে বাংলাদেশ সরকার বিশ্বব্যাংকের ইন্টারন্যাশনাল সেন্টার ফর সেটেলমেন্ট অব ইনভেস্টমেন্ট ডিসপিউটস-এ (আইসিএসআইডি) প্যানেল আরবিট্রেটর হিসেবে মনোনীত করে।


২ উত্তর “বিএসইসির প্রথম মহিলা কমিশনার হিসেবে যোগ দিলেন ড.রুমানা ইসলাম”

  • M N AZIM says:

    অধ্যাপক ড. রুমানা ইসলাম কে সাধারণ বিনিয়োগকারীদের পক্ষে থেকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। দয়া করে ব্যাংকের শেয়ারগুলোর প্রতি সজাগ দৃষ্টি রাখবেন। সুচক বাড়লেও ব্যাংকের শেয়ারের দাম কমে,সুচক কমলেও ব্যাংকের শেয়ারের দাম কমে। সম্প্রতি ওয়ান ব্যাংকের লভ্যাংশ ঘোষণার ব্যাপারে দয়া করে তদন্ত কমিটি করবেন। আশা করছি ওয়ান ব্যাংকের লভ্যাংশ ঘোষণা সিদ্ধান্তটি পরিবর্তন করার জন্য সুপারিশ করবেন। আশা করি আপনার প্রথম কাজ, প্রথম সফলতা এটাই হোক। আপনার সার্বিক মঙ্গল কামনা করি।

  • মিল্টন says:

    Congratulations and the very best wishes.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.