আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মে ২০২২, রবিবার |

kidarkar

ফের সড়ক পরিদর্শনে বের হবেন ওবায়দুল কাদের

শেয়ারবাজার ডেস্ক:দুর্ঘটনার কারণ অনুসন্ধানে আবারও সড়ক ব্যবস্থাপনা পরিদর্শনে বের হওয়ার ঘোষণা দিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমি প্যান্ডেমিকের (করোনা মহামারি) কারণে বের হতে পারিনি। সামনের দিকে আমি নিজেই ভিজিট (পরিদর্শন) শুরু করবো। আমি যখন ভিজিট করতাম, তখন দুর্ঘটনা এতো বেশি ছিলো না।

রোববার (০৮ মে) বেলা ১২টায় সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, দুর্ঘটনা আসলে দুর্ভাবনার বিষয় সেটা অস্বীকার করি না।

এবার ঈদে সড়কে দুর্ভোগ কম হয়েছে কিন্তু দুর্ঘটনা অনেক ঘটেছে। এ বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, সড়কে দুর্ভোগ যেটা বলে, সেটা কোথাও ছিলো না। দুর্ঘটনা তো চলছে।

আমরা (দুর্ঘটনা রোধের) চেষ্টা করছি, বড় একটা প্রজেক্টও নিয়েছি। সেখানে বিশ্বব্যাংক অর্থায়ন করছে। খুব শিগগিরই এই প্রজেক্টটি একনেকে পাস হবে। আমরা এই কাজটা দ্রুত করার চিন্তা ভাবনা করছি ও উদ্যোগ নিয়েছি।

ভারতের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, আমাদের প্রতিবেশি দেশ ভারতের এনডিটিভি চ্যালেনে দেখলাম, প্রতি ঘন্টায় সেখানে ১৭ জন দুর্ঘটনার শিকার হয়। আমাদের এতো হওয়ার কথা না। তারপরও হয়ে যাচ্ছে।

এখানে (বাংলাদেশে) কিছু কিছু অসুবিধা আছে। যেমন: আমাদের হাইওয়ে পুলিশের স্বল্পতা আছে। কিছু কিছু ব্ল্যাক স্পট আমরা চিহ্নিত করেছি। বেশ কিছু ব্ল্যাক স্পট আছে, সেগুলো শেষ করতে হবে।

দেশে দুর্ঘটনার অতিরিক্ত হার নিয়ে কাদের বলেন, এই দুর্ভাবনাটা আমাদের সকলের। আপনারা (সাংবাদিকরা) সহযোগিতা করবেন, আমি উদ্যোগ নিচ্ছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.