আজ: সোমবার, ২৩ মে ২০২২ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মে ২০২২, সোমবার |



kidarkar

এলপিএলের জন্য পাকিস্তানের ওয়ানডে সিরিজ বাতিল

স্পোর্টস ডেস্ক:চলতি বছরের জুলাই-আগস্টে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল পাকিস্তানের। যদিও শ্রীলঙ্কা ক্রিকেটের আপত্তিতে ওয়ানডে সিরিজটি হচ্ছে না।

মূলত এই সময় লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজনের পরিকল্পনা করছে দেশটির ক্রিকেট বোর্ড। এ কারণেই পাকিস্তান সিরিজটি সংক্ষিপ্ত করেছে তারা। মূলত আর্থিক ঘাটতি পোষাতেই তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

এই বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবির মিডিয়া ডিরেক্টর সামি উল হাসান বলেছেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আর্থিক ঘাটতি পোষাতে এক সপ্তাহ আগে তাদের লিগ শুরু করতে চায়। এ কারণেই তারা ওয়ানডে সিরিজটি বাতিলের প্রস্তাব দিয়েছিল। আমরা সেটা গ্রহণ করেছি।

পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজটি অবশ্য ওয়ানডে সুপার লিগের অংশ ছিল না। এ কারণে পিসিবির কোনো আপত্তি ছিল না ওয়ানডে সিরিজ বাতিলে।

তিনি বলেন, ‘যেহেতু সিরিজটি সুপার লিগের অংশ ছিল না তাই আমরা আপত্তি করিনি। সিরিজের চূড়ান্ত সূচি আলোচনাধীন রয়েছে এবং দ্রুতই তা প্রকাশ করা হবে।’

শ্রীলঙ্কায় চলছে অর্থনৈতিক মন্দা। এর মধ্যে দেশটিতে আন্তর্জাতিক কোনো সিরিজ আয়োজন করাই অনেক কঠিন। এমন অবস্থায় দেশটিতে প্রতিদিনই ১২ ঘণ্টার বেশি সময় লোডশেডিং হচ্ছে। এসএলসির বেশ কিছু জেনারেটর থাকলেও তার জন্য পর্যাপ্ত তেলের ব্যবস্থা করতে পারছেন না তারা।

এমন অবস্থায় দেশটিতে আন্তর্জাতিক কোনো সিরিজ আয়োজন করাই কঠিন হয়ে পড়েছে। এ কারণে দেশটিতে এশিয়া কাপের আসর আয়োজন নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। যদিও এই ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর। বিকল্প ভেন্যু হিসেবে বিবেচনায় রয়েছে আরব আমিরাত।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.