আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২২, বুধবার |

kidarkar

বাংলাদেশ ব্যাংকের প্রশংসাপত্র পেল শাহ্জালাল ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় ঋণ বিতরণে শতভাগ সফলতা অর্জনের জন্য প্রশংসাপত্র পেল শাহ্জালাল ইসলামী ব্যাংক। বৃহস্পতিবার (১৮ মে) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের এ. এন. হামিদুল্লাহ কনফারেন্স রুমে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকটিকে এই সম্মাননা দেওয়া হয়।

এ সময় দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের মধ্যে এই স্কিমের আওতায় ঋণ বিতরণে শতভাগ সফলতা পাওয়ায় ১৭টি ব্যাংককে প্রশংসা পত্র প্রদান করা হয়। শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) আব্দুল আজিজ বাংলাদেশ ব্যাংকের গভর্নর জনাব ফজলে কবির-এর নিকট থেকে উক্ত প্রশংসা পত্র গ্রহণ করেন।

২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ অর্থবছরে কোভিড-১৯ মহামারির কারণে দেশের অর্থনৈতিক কর্মকান্ড উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস পায় এবং খাদ্য উৎপাদন হ্রাসসহ বিভিন্ন সংকটময় পরিস্থিতি তৈরী হওয়ার আশঙ্কা তৈরি হয়। এপ্রেক্ষিতে দেশের অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীলতা বজায় রাখতে এবং খাদ্য উৎপাদন অব্যাহত রাখার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক কর্তৃক কৃষিখাতে চলতি মূলধন সরবরাহের উদ্দেশ্যে ৫,০০০.০০ (পাঁচ হাজার) কোটি টাকার একটি প্রণোদনামূলক বিশেষ পুনঃঅর্থায়ন স্কিম গঠন করে। ওই স্কিমের আওতায় শাহ্জালাল ইসলামী ব্যাংকে ৬০ কোটি টাকা বিতরণের জন্য নির্দেশনা দেওয়া হয়। ব্যাংকটি স্কিমের নির্ধারিত মেয়াদ শেষে শতভাগ ঋণ বিতরণ করতে সক্ষম হওয়ার স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ. কে. এম সাজেদুর রহমান খান, কৃষি ঋণ বিভাগের নির্বাহী পরিচালক মোঃ আওলাদ হোসেন চৌধুরী, কৃষি ঋণ বিভাগের মহা-ব্যবস্থাপক মোঃ আব্দুল হাকিম এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর এসএমই ও কৃষি বিনিয়োগ বিভাগের প্রধান মোঃ আব্দুর রহিম উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.