আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০২২, শুক্রবার |

kidarkar

কেন্দ্রীয় ব্যাংক ও ৩ মন্ত্রনালয়কে জরুরি বৈঠকের নির্দেশ

শেয়ারবাজার ডেস্ক:করোনা পরবর্তী বিশ্বে অর্থনৈতিক চাপ প্রকট হচ্ছে। অনেক দেশের অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়লেও বাংলাদেশ এখনো স্থিতিশীল আছে। তবে এই চাপ মোকাবেলায় এখন থেকেই ব্যবস্থা গ্রহণ করছে সরকার। ইতিমধ্যে অর্থনৈতিক চাপ মোকাবিলায় অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং বাংলাদেশ ব্যাংককে করণীয় পরিকল্পনা ঠিক করতে জরুরি বৈঠকের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মন্ত্রিসভার বৈঠক শেষে বৃহস্পতিবার (১৯ মে) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিসভার বৈঠকে দেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, একসঙ্গে বসে পরিবর্তিত পরিস্থিতি মোকাবিলায় কী করা যায়, তা ঠিক করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী ২-৩ দিনের মধ্যে বৈঠকের তারিখ নির্ধারণ করা হবে।

আনোয়ারুল ইসলাম বলেন, বৈঠকে দ্রব্যমূল্য নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে কতগুলো নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়া ও সরবরাহ কমে যাওয়ার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও রাশিয়া ইউক্রেনে হামলা চালানোর পর দেশের বাজারে ডলারের দাম বাড়তে শুরু করে। ইতোমধ্যে আন্তঃব্যাংক ও খোলা বাজারে ডলারের বিনিময় হারের পার্থক্য অতীতে সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন বিদেশগামীরা।

চলতি বছরের মার্চের শুরুর দিকে খোলা বাজারে প্রতি ডলার বিক্রি হয়েছিল ৯০ টাকা দরে, এরপর গত ১৭ মে প্রতি ডলার বিক্রি হয় ১০০ টাকায়। এ পরিস্থিতিতে দু-তিন দিনের মধ্যেই ডলার সংকট সমাধানের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

৫ উত্তর “কেন্দ্রীয় ব্যাংক ও ৩ মন্ত্রনালয়কে জরুরি বৈঠকের নির্দেশ”

  • ja j aka ak aka says:

    kkjnkka akd kks kak a akdk akd akka dk aka al akka aka aka aka ja ak aka ka aka ka aka aka ka aka kakakka kaka ka akak aka kak ak aka ka akak aka kak aka ka aka ka aka ka ak ak aka

  • মুরশীদ says:

    বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রণালয় কে ডাকা দরকার ছিল রেমিট্যান্স বাড়ানোর প্রদক্ষেপ কি?

  • Anonymous says:

    টাকা নিয়ন্ত্রণ, জিনিস পএের দাম সহনীয় পযার্য়ের মধ্যে রাখা। সরকারী চাকুরী জীবিদের ঘুষ পমান হইলে শাস্তির আওতায় আনা।

  • Abdul Mannan says:

    দেশের উন্নয়নের জন্য দুর্নীতি চুরি দেশের অর্থ পাচার রোধ করতে পারলেই যথেষ্ট।

  • মেহেদী হাছান says:

    শেয়ার বাজার এর দিগে নজর দিলে টাকার অভাব হবেনা। খাইতেও জানেনা খাবাইতেও জানেনা। আমলারা দেশের জন্য ভাবেনা। গরিবের ছেলে মেয়েরা আমলা হয়। একটা সময় ভুলেই যায়। মোহ এসে যায়। বেকার ছেলেদের বিদেশে পাঠানোর বিকল্প নেই। ইন্ডিয়া থেকে এত কম টাকায় যেকোনো দেশে যাওয়া যায়। আমরা কেন পারিনা। শেয়ারের মাধ্যমে মেঘনা ব্রিজ করার চিন্তা করুন। সরকারের টাকা লাগবেনা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.