আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০২২, শুক্রবার |

kidarkar

বিইউপি-লংকাবাংলা বিনিয়োগ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বিইউপি ফাইন্যান্স সোসাইটি (বিইউপিএফএস) কর্তৃক “ক্র্যাকিং দ্য স্টক মার্কেট: অ্যা গেটওয়ে টু ইনভেস্ট ইন দ্য ক্যাপিটাল মার্কেট অব বাংলাদেশ” শীর্ষক দুই দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৬ ও ১৭ মে ২০২২ লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সহযোগিতায় বিইউপির বিজয় অডিটোরিয়ামে এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়। বিইউপি ফাইন্যান্স সোসাইটি হলো বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ইন ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ের একটি ক্লাব। কর্মশালাটি শিক্ষার্থীদের বিনিয়োগ সিদ্ধান্তের ধারণা এবং পেশাদারদের কাছ থেকে শিল্পের অন্তর্দৃষ্টি উপলব্ধি করার একটি প্রাসঙ্গিক উদ্দেশ্য নিয়ে ডিজাইন করা হয়েছে।

কর্মশালাটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন, বিজিবিএম (বার), পিএইচ.ডি., ফ্যাকাল্টি ও ডিন, বিজনেস স্টাডিজ অনুষদ, বিইউপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খন্দকার সাফাত রেজা,পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মোশারফ হোসেন, বিজনেস হেড, (উত্তর জোন) লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড, মোঃ আমিনুল হক মিলন, ব্রাঞ্চ ইন-চার্জ, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। কর্মশালায় কী-নোট স্পিকার ছিলেন ড. জান্নাতুল ফেরদৌস, বিইউপি ফাইন্যান্স সোসাইটির প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান, বিজনেস স্টাডিজ অনুষদ, বিইউপি। মডারেটর ছিলেন এবং ফারহানা ইয়াসমিন, কো-মডারেটর উম্মে মাহিমা ইমা।

কর্মশালার প্রথম দিনে তানজিনা আহমেদ চৌধুরী, ডেপুটি ম্যানেজার, বিজনেস ডেভেলপমেন্ট, লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেড প্রশিক্ষক হিসেবে উপস্থিতদের দেখিয়েছিলেন কীভাবে একটি বিও অ্যাকাউন্ট খুলতে হয় এবং স্টকে বিনিয়োগের ক্ষেত্রে সিদ্ধান্ত নিতে হয়। কর্মশালার দ্বিতীয় দিনে আদিব ইসলাম খান, ম্যানেজার, বিজনেস ডেভেলপমেন্ট, লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেড একটি আকর্ষণীয় অধিবেশন পরিচালনা করেন। যিনি শিক্ষার্থীদের অনলাইন ট্রেডিং এর সমস্ত সূক্ষ্মতা দেখিয়েছিলেন। উভয় সেশনই ইন্টারেক্টিভ হিসেবে তৈরি করা হয়েছে কারণ শিক্ষার্থীরা প্রশ্নোত্তরের পাশাপাশি ব্যবহারিক প্রয়োগের শিক্ষা পেয়েছে। কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেটও বিতরণ করা হয়। কর্মশালাটি শিক্ষার্থীদের জন্য জ্ঞানার্জনের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.