আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মে ২০২২, শনিবার |



kidarkar

১১ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ১০ কোম্পানি। কোম্পানিগুলোর সমাপ্ত সময়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। পাশাপাশি মীর আখতার হোসেন লিমিটেডের তৃতীয় প্রান্তিক (৩১মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে প্রকাশিত ইপিএসে সংশোধন এনেছে। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে-

এস.এস. স্টিল লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬৯ টাকা। এছাড়া নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.১৩ টাকা।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.৭১ টাকা।

সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৩২ টাকা। এছাড়া নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৮০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৭৭ টাকা।

তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৩১ টাকা।গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৭৯ টাকা।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২১.৯৫ টাকা।

স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১২ টাকা। এছাড়া নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২.৪৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪২ টাকা।

তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩.৪৬ টাকা।গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৩০ টাকা।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৯৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১২.৬৯ টাকা।

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২২-মার্চ,২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ০.৪৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত শেয়ার প্রতি আয় ছিল ০.৪১ টাকা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০.২৫ টাকা।
আল-আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২২-মার্চ,২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ০.৪৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত শেয়ার প্রতি আয় ছিল ০.২৬ টাকা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৩.২২ টাকা।

ঢাকা ব্যাংক লিমিটেড: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২২-মার্চ,২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ০.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত শেয়ার প্রতি আয় ছিল ০.৬৬ টাকা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২২.৮১ টাকা।

প্রগতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২২-মার্চ,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.২৬ টাকা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫৮.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ৫৭.৩২ টাকা।

প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৮৬ টাকা।

ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড: বিএটিবিসির পরিচালনা পর্ষদ প্রথম প্রান্তিকের (জানুয়ারি,২২-মার্চ,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২২-মার্চ,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৭.১৭ টাকা।

 ইউনাইটেড ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২২-মার্চ,২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ০.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.২৮ টাকা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৪.৮৫ টাকা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড: প্রথম প্রান্তিকে (জানুয়ারি,২২-মার্চ,২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ০.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩৮ টাকা।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৯.৬৮ টাকা।

মীর আখতার হোসেন লিমিটেড: তৃতীয় প্রান্তিক (৩১মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে প্রকাশিত ইপিএসে সংশোধন এনেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ভুলবশত জেনারেল অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন ব্যয় ২০ লাখ ২২ হাজার ৮০৯ টাকা পজেটিভ ফিগারে দেখানো হয়েছে যা মূলত নেগেটিভ ফিগার হবে। অর্থাৎ জেনারেল অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন এক্সপেন্স ভুলবশত আয় হিসেবে দেখানো হয়েছে যা সংশোধন করেছে মীর আখতার হোসেন লিমিটেড।

প্রান্তিক প্রতিবেদনের এই সংশোধনের ফলে কোম্পানির শেয়ার প্রতি আয়ে (ইপিএস) সংশোধন করা হয়েছে। এক্ষেত্রে ইপিএস ১.৮৩ টাকার পরিবর্তে ১.৮০ টাকা হবে।

২ উত্তর “১১ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ”

  • Hafiz Mohammed says:

    মীর আখতারের মতন এতো নাম করা কোম্পানি এই ধরণের ভুল করেছে সেটা কোন গাধার চেয়ে আরও গাধাও বিশ্বাস করতে চাবে না কিন্তু প্রশ্ন হচ্ছে এই ভুল কি ভাবে সিকিউরিটি এক্সচেঞ্জ প্রকাশ করেছে !!!!!!!!! তাদের কি কোনই দায়দায়িত্ব নেই !!!!!!!! এই মীর আখতারকে খুব ভালো করে পানিশমেন্ট দেওয়া একান্তই দরকার যাতে ভবিষ্যতে অন্য কোম্পানি এই ধরণের ভুল না করার সাহস করে ।

  • মোঃ মাহবুবুর রহমান says:

    ঈদ মীর আক্তার শেয়ারের দাম এতো কমলো কেনো? শেয়ার হোল্ডারদের লভ্যাংশ ঘোষণা করেছে কি ?

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.