আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ মে ২০২২, রবিবার |

kidarkar

দেশের বাজারে ইয়ামাহা’র নতুন বাইক

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে নতুন মডেলের মোটরসাইকেল আনলো ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার এসিআই মটরস। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ইয়ামাহার প্রিমিয়াম স্পোর্টস সেগমেন্টের মোটরসাইকেল আর১৫ ভি৪ (R15 V4) এবং রেট্রো সেগমেন্টের এফজেট-এক্স (FZ-X) বাজারে ছাড়া হয়।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) গতকাল শনিবার (২১ মে) জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মোটরসাইকেল দুটির উদ্বোধন করা হয়। রোববার (২২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এসিআই মটরস।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি বছর ইয়ামাহা গ্রাহকদের জন্য আধুনিক প্রযুক্তির মোটরসাইকেল বাজারে নিয়ে আসে। এরই ধারাবাহিকতায় এসিআই মটরস গতকাল শনিবার আইসিসিবি’তে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করল ইয়ামাহার প্রিমিয়াম স্পোর্টস সেগমেন্টের মোটরসাইকেল আর১৫ ভি৪ এবং রেট্রো সেগমেন্টের এফজেড-এক্স বাইক। নতুন স্পোর্টস লুকের সঙ্গে আর১৫ ভি৪’এ রয়েছে অত্যাধুনিক সব ফিচারস। যার মধ্যে কুইক শিফটার, ট্রেকশন কন্ট্রোল সিস্টেম ও ইউএসডি (USD) সাসপেনশন গ্রাহকদের নজর কাড়বে। অন্য দিকে নতুন রেট্রো লুক নিয়ে গ্রাহকদের পছন্দের তালিকায় শীর্ষে থাকবে এফজেড। এতে এলইডি হেডলাইট ও টেইল লাইট, সাইড স্ট্যান্ডের সঙ্গে ইঞ্জিন কাট-অফ সুইচ, এলসিডি মিটারসহ আধুনিক সব ফিচারস থাকছে।

এছাড়াও দুইটি মডেলেই থাকছে নতুন সংযোজন ‘ইয়ামাহা ওয়াই কানেক্ট অ্যাপ’ (Yamaha Y connect app) ব্যবহারের সুবিধা। যা একটি ব্লুটুথ কানেক্টিভিটি অ্যাপস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ামাহা মটর ইন্ডিয়া গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ইসিন চিহানা। এছাড়া ইয়ামাহা মটর ইন্ডিয়া সেলস প্রা. লি. এর ডিরেক্টর হিদেফুমি কাওআ, এসিআই মটরস’র ব্যবস্থাপনা পরিচালক ড. ফা হ আনসারী, নির্বাহী পরিচালক জনাব সুব্রত রঞ্জন দাসসহ কোম্পানিটির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে দেশের অন্যতম সেরা রকস্টার ও ব্যান্ডদল নগর বাউলের জেমস এবং জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া তাদের পরিবেশনায় দর্শকদের মাতিয়েছেন।

বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার এসিআই মটরস। এসিআই লিমিটডের একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে ২০০৭ সালে যাত্রা শুরু করে এসিআই মটরস। বর্তমানে সারাদেশে ইয়ামাহার ৯৩টিরও বেশি সেলস, সার্ভিস ও স্পেয়ার পার্টস (৩এস) ডিলার পয়েন্ট রয়েছে কোম্পানিটির।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.