আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ মে ২০২২, সোমবার |

kidarkar

‘মুজিব’ এর ট্রেইলার নিয়ে নতুন তথ্য দিলেন আরেফিন শুভ

বিনেদন ডেস্ক:কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে জাতির পিতার জীবনী নির্ভর সিনেমা ‘মুজিব’। সম্প্রতি মুক্তি পাওয়া ‘মুজিব’ এর ট্রেইলার নিয়ে সর্বত্রই চলছে আলোচনা-সমালোচনা। একেক জন একেক রকম কথা বলছেন ট্রেইলারটি নিয়ে। কিন্তু সব আলোচনা ঠান্ডা করে দিয়েছেন ছবিটিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা আরেফিন শুভ।

তিনি জানিয়েছেন, সিনেমাটির ট্রেইলার বানানো হয়েছে শুধু কান চলচ্চিত্র উৎসবকে কেন্দ্র করে, এটি অফিশিয়াল ট্রেলার নয়; খুব শিগগির অফিশিয়াল ট্রেইলার প্রকাশ করা হবে। রবিবার (২২ মে) গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

ওই সময় শুভ জানান, কানের আগে মাত্র ১৩ দিন হাতে রেখে এই ট্রেইলারটি বানানো হয়েছে। আর ভিএফএক্স-এর কাজ করা হয়েছে মাত্র ১০ দিন। এটি শুধু কান চলচ্চিত্র প্রদর্শনের জন্যই বানানো হয়েছে। অফিশিয়াল ট্রেলার প্রকাশ করা হবে কিছুদিনের মধ্যেই। ‘বিশ্বের প্রভাবশালী সিনেমা উৎসব কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নির্ভর “মুজিব : দ্য মেকিং অফ আ নেশন” সিনেমাটির ট্রেলার প্রদর্শন হয়।

আরিফিন শুভ বলেন, সিনেমাটির এখনো পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। কানে ট্রেইলার প্রকাশের উদ্যোগ নেওয়া হলে খুব অল্প সময়ে ট্রেইলারটি বানানো হয়। যার ফলে কিছুটা ত্রুটি বিচ্যুতি রয়ে গেছে।

যেহেতু বিশাল ক্যানভাসে কাজটা হচ্ছে তাই পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হতে এখনো দুই মাস সময় লাগবে। এরই মধ্যে আমরা অফিশিয়াল ট্রেলার প্রকাশের ব্যাপারে প্রস্তুতি নেবো বলেও জানান শুভ।

শেখ মুজিবের বায়োপিক “মুজিব : দ্য মেকিং অফ আ নেশন” চলচ্চিত্রটি নির্মাণ করেছেন ভারতীয় খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। তিনি এর আগে মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়ে সিনেমা বানিয়েছেন। সিনেমায় অন্যান্য ভূমিকায় আছেন, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, চঞ্চল  চৌধুরী ও নুসরাত ফারিয়া। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জাইদি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.