ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price-up-শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে ঊর্ধ্বমুখী থাকলেও প্রথম দেড় ঘন্টা সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার প্রথম দুই ঘন্টায় ডিএইতে সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন রয়েছে কিছুটা ধীর গতি। একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে চলছে লেনদেন।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৮৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১১৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১০১ কোটি ৩৮ লাখ ৪০ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৮৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২৮১ কোটি ৯২ লাখ ৩৮ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৬ পয়েন্ট কমছে অবস্থান করছে ৮৮৭৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ৮২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৩ কোটি ৯৭ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top