আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মে ২০২২, রবিবার |

kidarkar

গুজবে কান দিয়ে প্রতারিত হবেন না: বিএসইসি চেয়ারম্যান

শেয়ারবাজার রিপোর্ট:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, পুঁজিবাজার আগামী সপ্তাহ থেকে ভালো হবে। সবাই ধৈর্য ধরুন। গুজবে কান দিয়ে প্রতারিত হবেন না। সমস্যা অনেকাংশে কেটে যাবে। পুঁজিবাজার বড় করতে কমিশন দিন রাত কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২৬ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিক লিস্টেট কোম্পানিজ ( বিএপিএলসি) ও ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) আয়োজিত ‘পুঁজিবাজারকে অংশীদারিত্বের মাধ্যমে শক্তিশালীকরণ’ ত্রিপাক্ষিক সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড শেখ শামসুদ্দিন আহমেদ ও বিএপিএলসির প্রেসিডেন্ট এম আনিস উদ দৌলা। সভাপতিত্ব করেন সিএমএসএফ’র চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, সিএমএসএফ ব্যবহারের বিষয়ে যেভাবে প্রোডাক্ট ডিজাইন করা হয়েছে এবং যে সাবধানতার সাথে ব্যবহার করা হবে এতে ফান্ডটি কখনো কমবে না, বরং আরো বাড়বে।

বিএসইসি চেয়ারম্যান বলেন, অবণ্টিত লভ্যাংশ হচ্ছে কোম্পানিগুলোর কাছে একটি আমানত। সেই আমানত আপনাদের রক্ষা করার দায়িত্ব কিন্তু ঠিকমতো রক্ষা করতে পারেননি। যখন কোম্পানিগুলোর কাছে চাওয়া হচ্ছে তখন তারা একের পর এক সময় নিয়ে যাচ্ছে। কেউ কেউ এখন পর্যন্ত কোনো ধরনের অংশ জমা দেয়নি। তাই খুব শিগগিরই নিরীক্ষা শুরু করা হবে, অবণ্টিত লভ্যাংশ কোথায় গেছে। তখন আর কাউকে কোন ধরনের ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, ধরলাম নগদ না হয় খরচ হয়ে গেছে। কিন্তু বোনাস শেয়ারগুলো কোথায়, সেগুলোর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। নিরীক্ষার মাধ্যমে সেই সকল অবণ্টিত লভ্যাংশ বের করা হবে।

বিনিয়োগকারীদের আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, আমাদের দেশ শ্রীলঙ্কা হওয়ার কোনো সুযোগ নেই। এ বিষয়ে কেউ আতঙ্কিত হবেন না। আমাদের প্রতি মাসে যে রেমিট্যান্স আসে তা দিয়েই ঋণ শোধ করা যাবে, এতে দেশের বা দেশের মানুষের কোনো ক্ষতি হবে না।

১০ উত্তর “গুজবে কান দিয়ে প্রতারিত হবেন না: বিএসইসি চেয়ারম্যান”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.