আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুন ২০২২, শনিবার |


kidarkar

নাটোরে প্রাণ-এর শিল্পপার্ক পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী


শেয়ারবাজার ডেস্ক:নাটোরের একডালায় অবস্থিত প্রাণ গ্রুপের শিল্পপার্ক ‘প্রাণ এগ্রো লিমিটেড’ পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। এসময় কৃষি সংশ্লিষ্ট সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে ছিলেন। বুধবার (১ জুন) সন্ধ্যায় তারা শিল্পপার্কের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। প্রতিনিধিদল কারখানায় নুডলস, মশলাসহ বিভিন্ন প্রোডাকশন প্লান্ট ঘুরে দেখেন।

এসময় প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল ও প্রাণ এগ্রো লিমিটেডের নির্বাহী পরিচালক একেএম মইনুল ইসলাম মইন কারখানার বিভিন্ন বিষয় তুলে ধরেন।

কৃষিমন্ত্রী কারখানার সার্বিক কর্মকাণ্ড দেখে প্রাণ গ্রুপের প্রশংসা করেন। তিনি বলেন, কারখানায় এসে যে উপস্থাপনা দেখলাম, তাতে প্রাণ কারখানায় এসে আমাদের প্রাণমুগ্ধ হয়েছে। প্রাণ যেভাবে কৃষিপণ্য প্রক্রিয়াজাত করে দেশে বিক্রি করছে ও বিদেশেও রপ্তানি করছে, ১৪৫টি দেশে তাদের যে সাফল্য ও অর্জন তা আমাদের জন্য গৌরবের। প্রাণ এটি ধীরে ধীরে আরও সম্প্রসারণ করছে। তারা দুধ প্রক্রিয়াজাত করছে, টমেটো, আম ও শাকসবজি প্রক্রিয়াজাত করছে।

ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, প্রাণ কৃষি খাতে অনেক উদাহরণ সৃষ্টি করছে। আমরা চাচ্ছি, কৃষিকে বাণিজ্যিকীকরণ করা এবং এটার জন্য প্রক্রিয়াজাত করা। সেসব বিষয় আমি নিজে এখানে দেখতে এসেছি। তারা অনেক কিছু করছে যা নিজে না দেখলে বোঝা যায় না। প্রাণ যা করছে সেটা আমাদের জন্য আনন্দের।

এসময় আরও উপস্থিত ছিলেন, নটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম ও হোসনে আরা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা প্রমুখ।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.