আজ: শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ইং, ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জুন ২০২২, রবিবার |


kidarkar

বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটের সর্বপ্রথম এআই ট্রেডিং চ্যাটবট নিঞ্জা দিয়ে ডিএসইতে যাত্রা শুরু কবির সিকিউরিটিজের


শেয়ারবাজার ডেস্ক: দেশের স্বনামধন্য ব্রোকারেজ হাউস কবির সিকিউরিটিজ লিমিটেড (KSL) আনুষ্ঠানিক ভাবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) অপারেশন শুরু করেছে। কবির সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহকগণ চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ (CSE) এর পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জ (DSE) তেও ট্রেড করতে পারবেন খুব সহজেই। এই উপলক্ষ্যে কোম্পানিটি ,বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, তার সম্মানিত ক্লায়েন্ট, অন্যান্য সকল গ্রাহক ,স্টেকহোল্ডারদের এবং সকল কর্মকর্তা, কর্মচারীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা প্রকাশ করেছে।

একই দিনে কবির সিকিউরিটিজ লিমিটেড, শেয়ারবাজার সম্পর্কিত সকল আধুনিক সুযোগ সুবিধা নিয়ে শুরু করেছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটের সর্বপ্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) চ্যাটবট “নিঞ্জা’’, এটি ডেভেলাপ এবং ডিজাইন করেছে তাদের সহপ্রতিষ্ঠান নিউকন টেকনোলোজিস লিমিটেড।
এটি দেশের সর্বপ্রথম চ্যাটবট যেখানে আমাদের সম্মানিত গ্রাহকগণ বট এর সাথে চ্যাট করে সরাসরি DSE এবং CSE তে ট্রেড করতে পারবেন

এক বিবৃতিতে কবির সিকিউরিটিজের চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর কবির বলেন, “কোম্পানি বরাবরের মতো গ্রাহকদের সন্তুষ্টি এবং তাদের বিনিয়োগের সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার হিসাবে বিবেচনা করে”

প্রতিষ্টানের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ সাদমান কবির বলেন ,”আমরা একটি ব্যবহারকারী বান্ধব ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছি। অনলাইনে গ্রাহক পরিষেবা নিশ্চিত করতে, আমরা আইটি অবকাঠামোতেও যথাযথভাবে বিনিয়োগ করেছি।
এখন থেকে গ্রাহকরা যে কেনো প্রান্ত থেকে ঘরে বসে সহজে অনলাইনে বিও একাউন্ট খুলতে ও ট্রেড করতে পারবেন,নির্ভরযোগ্য তথ্যের সাথে সঠিক গবেষণার জন্য আমাদের আছে নিবেদিত রিসার্চ ও ইনোভেশন সেন্টার ,এছাড়া বিনিয়োগকারীদের প্রযুক্তিনির্ভর বিশ্বমানের সেবা দিতে আমরা অতি দ্রুত নিজস্ব সক্রিয় অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) তৈরী করছি ”

কবির সিকিউরিটিজ লিমিটেড (KSL) হল বাংলাদেশের শীর্ষ ব্রোকারেজ হাউসগুলির মধ্যে একটি যা ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয় এবং বিগত ১৬ বছর ধরে অত্যন্ত মর্যাদাপূর্ণভাবে এর কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উল্লেখ্য যে, ২০১০ থেকে এই পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের একক ব্রোকার হিসেবে শীর্ষ অবস্থানে রয়েছে কবির সিকিউরিটিজ লিমিটেড।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.