আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জুন ২০২২, রবিবার |

kidarkar

জার্মানির সঙ্গে ড্র করলো ইতালি

স্পোর্টস ডেস্ক:ফাইনালিসিমায় কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কাছে রীতিমত বিধ্বস্ত হতে হয়েছিল ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে। হাইভোল্টেজ ম্যাচটি শেষ করেই নিঃশ্বাস ফেলার সুযোগ পেলো না ইতালিয়ানরা।

উয়েফা নেশন্স লিগে শুরুতেই আরেক ফুটবল পরাশক্তি জার্মানির মুখোমুখি হতে হলো আজ্জুরিদের। এই ম্যাচে অবশ্য হারতে হয়নি তাদের। জেতেওনি। জার্মানদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইতালি।

আর্জেন্টিনার কাছে ৩-০ গোলে হারা ম্যাচের দলটিতে আমূল পরিবর্তন নিয়ে আসেন ইতালি কোচ রবার্তো মানচিনি। জার্মানির বিপক্ষে বলতে গেলে দল নিয়ে পরীক্ষা-নীরিকক্ষা চালান তিনি। একমাত্র গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা ছাড়া আর্জেন্টিনা ম্যাচের আর কাউকেই দলে রাখেননি কোচ। ১০জনকেই পরিবর্তন করে জার্মানির বিপক্ষে একাদশ মাঠে নামান।

ফলও তিনি পেয়েছেন। আগের দলের তূলনায় এই দলটি বেশ ভালোই খেলা দেখিয়েছে। গ্রুপ ‘এ-৩’ এ শক্তিশালী জার্মানির বিপক্ষে জয়ের লক্ষ্যই ছিল। কিন্তু প্রথম গোল দিয়েও সেটা ধরে রাখতে পারেননি। যার ফলে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়তে হলো।

টানা দুটি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি আজ্জুরিরা। এই লজ্জা কাটিয়ে ওঠার আপ্রাণ চেষ্টা তাদের। কিন্তু সর্বশেষ ৬ ম্যাচের মাত্র ১টিতে জেতা ইতালি দ্বিতীয় জয় তুলে নেয়ার চেষ্টায় ছিল। ম্যাচের ৭০তম মিনিটে লোরেঞ্জো পেলেগ্রিনির গোলে এগিয়েও গিয়েছিল তারা।

কিন্তু মাত্র তিন মিনিটের ব্যবধানে উল্টো গোল হজম করে বসে। ৭৩ মিনিটে জসুয়া কিমিচের গোলে সমতায় ফেরে জার্মানি। শেষ পর্যন্ত ম্যাচের ফল থেকে যায় ১-১ গোলে ড্র। এর অর্থ, কোচ হান্সি ফ্লিকের অধীনে এখনও পর্যন্ত অপরাজিত রইলো জার্মানরা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.