আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ জুন ২০২২, বুধবার |

kidarkar

নাভানা ফার্মাসিটিক্যালসের আইপিও অনুমোদন

শেয়ারবাজার রিপোর্ট:পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য নাভানা ফার্মাসিটিক্যালস লিমিটেডকে প্রাথমিকগণ প্রস্তাব (আইপিও) অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার বিএসইসির ৮২৬তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, নাভানা ফার্মাসিটিক্যালস লিমিটেড এর আবেদনের প্রেক্ষিতে ৭৫ কোটি টাকা বুক বিল্ডিং পদ্ধতিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রোলস, ২০১৫ অনুযায়ী প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) এর মাধ্যমে উত্তোলন করার প্রস্তাব অনুমোদনের সিদ্ধান্ত গৃহীত হয়। এই আইপিও এর মাধ্যমে ৭৫ কোটি টাকা পুঁজি উত্তোলন করে কোম্পানিটি নতুন সাধারণ উৎপাদন ভবন নির্মাণ, নতুন ইউটিলিটি এবং ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্পোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ১লা জুলাই, ২০২১ হতে ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত সময়কালের (নয় মাস) আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন সহ শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ৪৩.৫৩ টাকা, পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ১৯.০২ টাকা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি আয় ২.৩৯ টাকা এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় ২.৫১৬ টাকা। নাভানা ফার্মাসিটিক্যালস লিমিটেড কাট অব প্রাইস থেকে ৩০% ডিসকাউন্ট এ সাধারণ বিনিযোগকারীর নকট শেয়ার ইস্যু করবে।

উল্লেখ্য যে, কোম্পানিটি সঠিক মূল্যের এর উপর ২০% প্রিমিয়াম (সর্বোচ্চ বিডিং সীমা) এ কর্মচার এবং অন্যান্য এর নিকট ১৫% শেয়ার ইস্যু করবে এবং উক্ত শেয়ার ২ বছরের লক ইন এ থাকবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনারস ইনভেস্টমেন্টস লিমিটেড এবং ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার ডিভিডেন্ড ঘোষষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

১২ উত্তর “নাভানা ফার্মাসিটিক্যালসের আইপিও অনুমোদন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.