আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ জুন ২০২২, বুধবার |


kidarkar

সাড়ে ২৮ হাজার টন চিনি-মসুর ডাল কিনবে টিসিবি


শেয়ারবাজার ডেস্ক:আলাদা আলাদা লটে সাড়ে ২৮ হাজার টন চিনি-মসুর ডাল কিনবে বাণিজ্য মন্ত্রণালয়। এতে ২৮১ কোটি টাকা খরচ হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জিল্লুর রহমান চৌধুরী।

বুধবার (১৫ জুন) অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান তিনি। সভায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ভার্চুয়ালি সভাপতিত্ব করেন।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে এসিআই পিউর ফ্লোর লিমিটেড, সেনা কল্যাণ সংস্থা, এএস কনস্ট্রাকশন, বাংলাদেশ এডিবল ওয়েল লিমিটেড, নাবিল নাবা ফুডস লিমিটেড ও ইসা সার্ভিস লিমিটেডের কাছ থেকে ১৩ হাজার ৫শ টন মসুর ডাল কেনা হবে। সর্বমোট ১৫৮ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকার ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

কমিটির অনুমোদনের জন্য ১৭টি প্রস্তাব উপস্থাপন করা হয়। এর মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের চারটি, কৃষি মন্ত্রণালয়ের তিনটি, স্থানীয় সরকার বিভাগের দুটি, জননিরাপত্তা বিভাগের দুটি, বাণিজ্য মন্ত্রণালয়ের দুটি, শিল্প মন্ত্রণালয়ের একটি, সেতু বিভাগের একটি, বিদ্যুৎ বিভাগের একটি এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি প্রস্তাব ছিল।

সরকারি ক্রয় কমিটির অনুমোদিত ১৩টি প্রস্তাবে মোট ব্যয়ের পরিমাণ ২ হাজার ১৯৪ কোটি ৪৬ লাখ ৪৬ হাজার ৮৩০ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ৬৭৩ কোটি ১৫ লাখ ৭০ হাজার ৬৮২ টাকা। দেশীয় ব্যাংক ও বৈদেশিক অর্থায়ন থেকে আসবে ১ হাজার ৫২১ কোটি ৩০ লাখ ৭৬ হাজার ১৪৮ টাকা।

শেয়ারবাজার নিউজ/খা.হা.


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.