আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জুন ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

অনেকে বাধা দিচ্ছে এবং দিবে, তারপরও এগিয়ে যাব- বিএসইসি চেয়ারম্যান

শেয়ারবাজার প্রতিবেদক: বর্তমানে আমাদের কাজে অনেকেই বাধা দিচ্ছে, বিভিন্নভাবে বাধা দেয়ার চেষ্টা করে যাচ্ছে এবং আরো দিবে তারপরও আমরা কাজের মাধ্যমে এগিয়ে যাব বলে মন্তব্য করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বৃহস্পতিবার (১৬ জুন) বিআইসিএম এর গবেষণাগ্রন্থ ‘ইনভেস্টমেন্ট টুলকিটস’ এর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এছাড়া ক্যাপিটাল মার্কেট স্থিতিশীল তহবিল (সিএমএসএফ) এর চেয়ারম্যান সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান রহমান উপস্থিত ছিলেন।

তিনি বলেন, পুঁজিবাজারে লস হলেই সবাই এসএমএস, কল দিয়ে বলে স্যার লস হয়েছে কিন্তু লাভ হলে কেউ বলে না। তখন আমি তাদের বলি যে আপনার পোর্টফোলিও কিভাবে ম্যানেজ করবেন , কোনটা কিনবেন বা বিক্রি করবেন সেটা আমি কি করে বলব সেটা আপনাকেই ভেবে চিন্তে করতে হবে।

তিনি আরো বলেন, কেউ কখনো খুশি হয় না, অখুশি লোকের সংখ্যাই বেশি আবার কখনো যদি একটু কঠিন হই তাহলে চরিত্রহনন করতে উঠে পড়ে লাগে। এই জন্য সবসময় বিপদে থাকি, কখন যে কি হয়ে যায়। তারপরও থেমে নেই কাজ করে যাচ্ছি।

স্বাগত বক্তব্যে বিআইসিএম এর নির্বাহী চেয়ারম্যান মাহমুদা আক্তার বলেন, প্রকাশিত বই টই বিনিয়োগকারীদের চাহিদা পূরণ করবে। একজন বিনিয়োগকারী হিসেবে যা জানা প্রয়োজন তা এই বইটিতে রয়েছে। এই বইটির মাধ্যমে সকালে উপকৃত হবেন।

 

 

২ উত্তর “অনেকে বাধা দিচ্ছে এবং দিবে, তারপরও এগিয়ে যাব- বিএসইসি চেয়ারম্যান”

  • মর্তুজা says:

    স্যার এত বাধা বিঘ্ন কেনো এই মার্কেটে। তারা কি চায়না মার্কেট ভালো হোক।? তা হলে আমরা তো শেষ। আর স্যার সবাই তো অখুশিই থাকবে। কারন লাভ কাহারো নেই। লাভ হবে কি ভাবে? মার্কেট ৭৪০০ ইনডেক্স থেকে ৬২০০ এর ঘরে চলে আসছে। সবার লস। আপনি তো জানেন এক ইনডেক্স মাইনাস হলে লাখ লাখ টাকা লস হয়। সেখানে ইনডেক্স ১২০০ শত ইনডেক্স মাইনাস হয়েছে। এখন যদি আবার ৭৪০০ ইনডেক্সের উপরে সূচক উঠে, তাহলে কিছু বিনিয়োগ কারীর লাভ হতে পারে।

  • মোঃ মিলন হোসেন says:

    স্যার সিনথেটিকের টাকাটা কি দিবেন ডেট টা কি জানাবেন কবে

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.