আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুন ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

এবার সর্বকালের সেরা রূপে দেখা যাবে মেসিকে

স্পোর্টস ডেস্ক:বার্সেলোনায় শুরু থেকে শেষ পর্যন্ত একই ছন্দে খেলেছেন লিওনেল মেসি। তবে দীর্ঘদিনের ক্লাব বদলে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির ডেরায় পাড়ি জমানোর পর সেই ছন্দে কিছুটা ছেদ পড়েছে। ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি অবশ্য বিশ্বাস করেন, আগামী মৌসুমেও স্বরূপে ফিরবেন মেসি।

ফরাসি সংবাদমাধ্যম লা প্যারিসিয়েনের সঙ্গে এক সাক্ষাৎকারে মেসি প্রসঙ্গে খেলাইফি বলেন, ‘রেকর্ড সাতবার ব্যালন ডি’অর জয়ী মেসির এই মৌসুমটা হয়ত তার সেরা ছিল না। তবে বার্সেলোনায় ২০ বছর কাটিয়ে এরপর একটি নতুন দেশ, নতুন শহর, নতুন লিগ, নতুন দল, নতুন সংস্কৃতি; এ সবকিছুর সঙ্গে তাকে মানিয়ে নিতে হয়েছে। এছাড়া করোনাও তাকে ভুগিয়েছে।’

তবে বাঁ পায়ের জাদুকর মেসি আগামী মৌসুমে তার সহজাত বিস্ময়কর ফুটবল নৈপুণ্যে সবাইকে মুগ্ধ কর‍তে পারবেন বলে বিশ্বাস পিএসজি সভাপতির, ‘গত মৌসুম মেসির জন্য সহজ ছিল না। তবে আগামী মৌসুমে আমরা মেসির সর্বকালের সেরা ভার্শন দেখতে পাব।’

গত মৌসুমে পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে ‘মাত্র’ ১১ গোল করতে পেরেছিলেন মেসি, গোল বানিয়ে দিয়েছিলেন ১৪টি। অথচ বার্সেলোনায় নিজের সংকটময় শেষ মৌসুমেও ৩৮ গোলে করেছিলেন তিনি।

পিএসজির হয়ে ঠিক জ্বলে উঠতে না পারলেও আর্জেন্টিনার হয়ে কিন্তু নিয়মিত আলো ছড়াচ্ছেন মেসি। দেশের হয়ে সবশেষ ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে রেকর্ড ৫ গোল করেছেন তিনি।

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.