আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জুন ২০২২, বুধবার |

kidarkar

বুধবারের মধ্যে অবৈধ শিক্ষার্থীদের রাবির হল ত্যাগের নোটিশ

শেয়ারবাজার ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের অনাবাসিক শিক্ষার্থীদেরকে আজকের (২৯ জুন, বুধবার) মধ্যেই হল ত্যাগের নির্দেশ দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার (২৮ জুন) রাতে সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত হলের নোটিশ বোর্ডে টাঙানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোহরাওয়ার্দী হলে অনাবাসিক ও বহিরাগত যারা অন্য হলের শিক্ষার্থী হয়ে এই হলে অবস্থান করছে তাদের ২৯ জুনের (বুধবার) মধ্যে হল ত্যাগের নির্দেশ প্রদান করা হলো। কোনো শিক্ষার্থী তার সমস্যার বিষয়ে ব্যক্তিগতভাবে হল প্রশাসনের সঙ্গে কথা বলতে চাইলে এই সময়ের মধ্যে অভিভাবকসহ হল প্রশাসনের সঙ্গে যোগাযোগের নির্দেশ প্রদান করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, হলের আবাসিক শিক্ষার্থীরা যারা এখনও হলে উঠতে পারেনি আগামী ১ জুলাই হলে তার জন্য নির্ধারিত কক্ষে ওঠানোর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ব্যাপারে তাদেরকে আগাম হল প্রশাসনের সঙ্গে যোগাযোগের নির্দেশ প্রদান করা হলো।

বিজ্ঞপ্তিতে বিশেষ দ্রষ্টব্যে বলা হয়, আবাসিক শিক্ষার্থীদের যে বা যারা হলে উঠতে বাধা প্রদান করবে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনি ও প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়া হবে। বৈধ শিক্ষার্থীদের সিটে উঠতে সহযোগিতা করার জন্য হল সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে প্রাধ্যক্ষ ড. মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, সোহরাওয়ার্দী হলে অনাবাসিক ও অবৈধভাবে অবস্থান করছে এমন শিক্ষার্থীদেরকে ২৯ জুনের মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছি আমরা। অবৈধ শিক্ষার্থীদের সিট থেকে নামিয়ে যারা এই হলে বৈধ শিক্ষার্থী হয়েও বাহিরে অবস্থান করছে তাদেরকে আগামী ১ জুলাই (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সহায়তায় বরাদ্দকৃত কক্ষে তুলে দেওয়ার ব্যবস্থা করবো। অবৈধ কোনো শিক্ষার্থী হলে অবস্থান করতে পারবে না বলেও জানান তিনি।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.