আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জুলাই ২০২২, শনিবার |

kidarkar

ইডিইউ পরিবার বিশেষ ছাড় পাচ্ছেন ইম্পেরিয়াল হসপিটালে

নিজস্ব প্রতিবেদক: প্রয়োজনীয় মুহূর্তে সঠিক চিকিৎসা সেবার অপ্রতুলতা ও ব্যয়ভারের ভোগান্তি-দুশ্চিন্তা থেকে মুক্তির প্রয়াসে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) সকল সদস্যের জন্য হাসপাতালে বিশেষ ছাড়ের সুযোগ এনেছে ইম্পেরিয়াল হসপিটাল। এখন থেকে ইডিইউ কর্তৃপক্ষের স্বাক্ষরিত রেফারেন্স দেখালেই চট্টগ্রামের অন্যতম চিকিৎসাসেবা কেন্দ্র ইম্পেরিয়াল হসপিটালে বিশেষ ছাড় পাবে এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী।

ইম্পেরিয়াল হসপিটালের পরিচালনাকারী কর্তৃপক্ষের সাথে গত ৩০ জুন এক চুক্তিস্বাক্ষর করেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। এর অধীনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং তাদের পরিবার (বাবা-মা, স্বামী-স্ত্রী ও নাবালক সন্তান) ইম্পেরিয়ালে বিভিন্ন ধরনের সেবা গ্রহণ করতে পারবে বিশেষ ছাড়ে।

ইম্পেরিয়াল হসপিটাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউর সকলেই যাতে প্রয়োজনীয় মুহূর্তে বিশ্বমানের হাসপাতালের সেবা গ্রহণ করতে পারে এবং আর্থিকভাবেও সহযোগিতা পায় সে লক্ষ্যে ইম্পেরিয়াল হসপিটালের সাথে চুক্তিবদ্ধ হয়েছি আমরা। এতে করে আমাদের প্রত্যেক সদস্য ও তাদের কাছের মানুষেরা এ কঠিন সময়ে আরো সহজে চিকিৎসা সুবিধা গ্রহণ করতে পারবে।

তিনি আরো বলেন, করোনাকালের ভয়াবহতা থেকে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি পরিবারের প্রত্যেককে যতোটা সম্ভব সুরক্ষিত করতে সচেষ্ট রয়েছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় নিজের উদ্যোগেই সকলের জন্য মেডিকেল কিট, অক্সিজেন সার্ভিসের ব্যবস্থা করেছে অতিমারীর শুরু থেকেই। ইবনেসিনা, এভারকেয়ার ও এপিক হেলথ কেয়ারের মতো প্রতিষ্ঠানের সাথে একীভূত হয়েছি যাতে বিশেষ ছাড়ে প্যাথলজিকাল ও ডায়াগনস্টিক সেবা নিতে পারে ইডিইউর সদস্যরা।

চুক্তি স্বাক্ষর করেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির পক্ষে রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া ও ইম্পেরিয়ালের পক্ষে চীফ ফাইন্যান্সিয়াল অফিসার মনোয়ারুল হক এফসিএমএ। চুক্তির আওতায় ইম্পেরিয়াল হসপিটালের প্যাথলজিক্যাল, বায়োকেমিস্ট্রি, হিস্টোপ্যাথলজি ইনভেস্টিগেশন প্রভৃতি সেবায় ১২ শতাংশ, রেডিওলজি এবং ইমেজিং এর উপর ১২ শতাংশ, ল্যাব মেডিসিনে ১০ শতাংশ, বেড সার্ভিসে ১০ শতাংশ ছাড় পাবে ইডিইউ পরিবারের সদস্যরা। ছাড়ের অনুমোদনের জন্য ইডিইউ কর্তৃপক্ষের কাছে আবেদন করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ইডিইউর স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. রকিবুল কবির, অ্যাক্সেস অ্যাকাডেমি ইন্সট্রাকটর রাফসান এম. চৌধুরী, নেটওয়ার্কিং এন্ড প্লেসমেন্ট সেলের সিনিয়র এক্সিকিউটিভ তানজিদা আফরিন; ইম্পেরিয়াল হসপিটালের একাউন্টস এন্ড কর্পোরেট ম্যানেজার রুবেন চৌধুরী, সিনিয়র এক্সিকিউটিভ সায়মা চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য, এর আগে চট্টগ্রামের এভারকেয়ার হসপিটাল, ইবনেসিনা ও এপিক হেলথ কেয়ার ডায়াগনস্টিকের সাথেও চুক্তিবদ্ধ হয় ইডিইউ। এ চুক্তির আওতায় ইডিইউ পরিবারের সদস্যরা নির্দিষ্ট সেবায় বিশেষ ছাড় পেয়ে আসছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.