আজ: বুধবার, ১০ অগাস্ট ২০২২ইং, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুলাই ২০২২, সোমবার |



kidarkar

ব্রাজিলিয়ান জেসুস এখন আর্সেনালের

স্পোর্টস ডেস্ক:এমনটা যেন ট্রান্সফার মার্কেটে প্রত্যাশিতই ছিল। আর্লিং হালান্ডকে ম্যানচেস্টার সিটি কিনতেই অনেকটা নিশ্চিত হয়ে যায় গাব্রিয়েল জেসুসের ভাগ্য। শেষ অব্দি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ছাড়লেন সিটি। নাম লেখালেন ইংলিশ প্রিমিয়ার লিগেরই আরেক জায়ান্ট  আর্সেনালে।

সোমবার খবরটি নিশ্চিত করেছে লন্ডনের ক্লাবটি। ক্লাবের ওয়েবসাইটে অবশ্য ট্রান্সফার ফি আর চুক্তির মেয়াদ কোনটি নিয়েই তথ্য দেওয়া হয়নি। অবশ্য নিশ্চিত করা হয়েছে ‘দীর্ঘমেয়াদি চুক্তি’ হয়েছে জেসুসের সঙ্গে । একইসঙ্গে ট্রান্সফারের অঙ্কটাও গোপন থাকেনি। ব্রিটেনের গণমাধ্যমের খবর সাড়ে চার কোটি পাউন্ডে আর্সেনালে যোগ দিয়েছেন জেসুস।

২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ম্যানসিটিতে খেলেছেন একটানা পাঁচ মৌসুম। যেখানে তার সাফল্যটাও মন্দ নয়। সিটির হয়ে জিতেছেন চারটি ইংলিশ প্রিমিয়ার লিগ। সব মিলিয়ে ২৩৬ ম্যাচে গোল করেছেন ৯৫টি।

গানাররাও অনেকটা মরিয়া হয়ে ছিল একজন স্ট্রাইকারের জন্য। এ বছরের শুরুতে তাদের ক্লাব ছেড়ে বার্সায় নাম লেখান আক্রমণভাগের খেলোয়াড় পিয়েরে-এমেরিক অবামেয়াং। তারপর যে শূণ্যতা ছিল সেটি জেসুসকে টেনেই পুষিয়ে নিল আর্সেনাল।

ক্লাব নতুন হলেও গানারদের কোচ মিকেল আর্তেতার সঙ্গে পরিচয়টা জেসুসের অনেক আগের। ২০১৬ থেকে ২০১৯ সাল অব্দি সিটিতে পেপ গার্দিওলার সহকারী ছিলেন আর্তেতা। তখন থেকেই জানাশোনা। তাইতো পুরোনো শিষ্যকে নিয়ে গলা ছেড়ে বলছিলেন,  ‘সত্যি বলতে কী এই ট্রান্সফারে আমি দারুণ রোমাঞ্চিত। আর্সেনাল নিজেদের মাপের একজন ফুটবলারকে দলে টেনে দারুণ কাজ করেছে। ওকে ব্যক্তিগতভাবে খুব ভালোভাবে জানি আমি। যাকে আমরা সবাই চেয়েছিলাম তাকে পেয়ে গোটা দল দারুণ খুশি।’

আসছে মাসেই আর্সেনালের হয়ে অভিষেক হয়ে যাবে জেসুসের। প্রিমিয়ার লিগে ৫ আগষ্ট ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লড়বে গানাররা। সেই ম্যাচেই হয়তো দেখা যাবে এই ব্রাজিলিয়ানকে!

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.