আজ: বুধবার, ১০ অগাস্ট ২০২২ইং, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুলাই ২০২২, সোমবার |



kidarkar

বিআরটিসি বাসের ঈদ স্পেশাল সার্ভিস চালু

শেয়ারবাজার ডেস্ক:আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অন্যান্য বছরের মতো এবারও ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিতে সোমবার (৪ জুলাই) থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু হয়েছে।

এর আগে গত ১ জুলাই থেকে বিআরটিসি’র সংশ্লিষ্ট ডিপোতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। আগামী ১২ জুলাই পর্যন্ত ঈদ সার্ভিসের বাস চলাচল করবে। ঢাকার মতিঝিল, জোয়ার সাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে বিভিন্ন রুটের অগ্রিম টিকিট বিক্রির ব্যবস্থা করা হয়েছে।

সোমবার (৪ জুলাই) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রীদের চলাচলের সুবিধার্থে আজ থেকে ঢাকার বিভিন্ন ডিপো/টার্মিনালে জরুরি সার্ভিস দেওয়ার জন্য ৬০টি বাস নিম্নলিখিত ডিপো/স্থানে স্ট্যান্ডবাই থাকবে।

এগুলো হচ্ছে- সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর-১২ নম্বরের মিরপুর বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবিনগর, মতিঝিল বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ার সাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, হেমায়েতপুর বাস স্ট্যান্ড এবং চন্দ্রা বাস স্ট্যান্ড।

আরও বলা হয়, মতিঝিল বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-খুলনা, দাউদকান্দি, দিনাজপুর, রংপুর ও নেত্রকোণা রুট, কল্যাণপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোণা, রানিশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর রুটে গাবতলী ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-আরিচা, রংপুর, দিনাজপুর, আরিচা ও পাটুরিয়া, যশোর রুট, জোয়ার সাহারা বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া রুট, মিরপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ রুট, মোহাম্মদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে- ঢাকা-শরীয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুট, গাজীপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোণা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম রুট, যাত্রাবাড়ী বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-রংপুর, শরীয়তপুর রুট, নারায়ণগঞ্জ বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা রুটে, কুমিল্লা বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-রংপুর রুটে, নরসিংদী বাস ডিপোর নিয়ন্ত্রণে-নরসিংদী-মাদারীপুর, চরমুগুরিয়া, রংপুর রুট।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.