আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জুলাই ২০২২, মঙ্গলবার |

kidarkar

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, ৯১ শতাংশই ফেল

শেয়ারবাজার ডেস্ক:ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরিক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৮ দশমিক ৫৮ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থী ফেল করেছেন।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘ঘ’ ইউনিটে আবেদন করেছিলেন ৭৮ হাজার ২৯ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৭১ হাজার ২৬২ জন। এতে সমন্বিতভাবে পাস করেছেন ৬১১১ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান থেকে পাস করেছে ৪৮১১, ব্যবসায় শিক্ষা থেকে ১০০৫ জন এবং মানবিক থেকে পাস করেছে ২৯৫ জন। যা মোট শিক্ষার্থীর ৮ দশমিক ৫৮ শতাংশ। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত এই ইউনিটে গতবার পাসের হার ছিল ৯.৮৭ শতাংশ। এবার এই ইউনিটের মাধ্যমে ১৩৩৬ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন। এর আগে গত ১১ জুন ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.