আজ: বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২ইং, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

২২ জুলাই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:উইন্ডিজ সফরটা শেষ করে দম ফেলার সুযোগ পাবে না বাংলাদেশ। তামিম ইকবালরা ক্যারিবীয় সফর শেষ করে ঢাকা ফিরবেন আগামী ১৮ জুলাই। ফিরে এক সপ্তাহও বিশ্রামের সুযোগ নেই দলের। আগামী ২২ জুলাই ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়েতে যাবেন তামিম-মাহমুদউল্লাহরা।

বিষয়টা আগে থেকেই পরিষ্কার ছিল। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গত ৫ জুলাই এ বিষয়ে জানিয়েছিলেন, ‘জিম্বাবুয়ে বোর্ডের সাথে কথা বলে আমরা মোটামুটি একটা সূচি চূড়ান্ত করেছি। যেহেতু জিম্বাবুয়ের বোর্ড স্বাগতিক, তারাই এটা ঘোষণা করবে। আশা করছি ২-১ দিনের মধ্যে প্রকাশিত হবে। জুলাইয়ের শেষের দিকে আমাদের দল যাবে। আগস্টের মধ্যেই তিনটা ওয়ানডে ও তিনটা টি-টোয়েন্টি খেলে আমাদের দল বাংলাদেশে ফেরত আসবে।’

তবে সূচি ঘোষণার আগেই জানা গেছে, বাংলাদেশ দল ২২ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে। যার মানে দাঁড়াচ্ছে তামিম-রিয়াদদের সামনে বিশ্রামের জন্য ৩ দিনের বেশি সময় থাকছে না।

জিম্বাবুয়ে পৌঁছেও ঠাসবুনটের সূচি বাংলাদেশ দলের। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। তাড় আগে ২৫ জুলাই একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। ২৮ জুলাই প্রথম ম্যাচ হবে, এরপর আগামী ৩০ জুলাই ও ১ আগস্ট হবে সিরিজের শেষ দুই ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষে শুরু হবে টি-টোয়েন্টির লড়াই। আগামী ৪, ৬ ও ৮ আগস্ট মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ। সব ম্যাচই অনুষ্ঠিত হবে হারারেতে।

জিম্বাবুয়ে ক্রিকেট কঠিন সময়ের মধ্য দিয়েই যাচ্ছে। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বর্তমানে জিম্বাবুয়ে আছে ১৫ তম অবস্থানে, যেখানে বাংলাদেশের অবস্থান ৭-এ। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে অবশ্য দুই দলের ফারাক কম। বাংলাদেশের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং ৮ আর জিম্বাবুয়ের ১২।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.