আজ: বুধবার, ১০ অগাস্ট ২০২২ইং, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ অগাস্ট ২০২২, শনিবার |



kidarkar

তেলের দামবৃদ্ধি, পাম্প থেকে বিতরণ বন্ধ

নিজস্ব প্রতিবেদক: সব ধরনের জ্বালানি তেলের দাম বেড়েছে। নতুন দাম কার্যকর হবে রাত ১২টার (৬ আগস্ট) পর থেকে। এমন ঘোষণা হওয়ার পর থেকেই রাজধানীর সবকটি পাম্পে তেল বিতরণ করা বন্ধ করে দিয়েছে মালিকরা। এতে তেল শেষ হয়ে যাওয়ার পর যারা তেল নিতে এসেছেন তারাও বিপদে পড়েছে। এছাড়া রাজধানীর কয়েকটি পাম্পের সামনে তেল নিতে না পেরে অবস্থান করছে বাইকার ও গাড়িগুলো।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর আরামবাগ, কাকরাইল, ৭ রাস্তা কুড়িল, বসুন্ধরা এলাকার পাম্পগুলোতে তেল বিতরণ বন্ধ করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে রাশেল আহমেদ নামে একজন বলেন, অযৌক্তিক ভাবে সরকার হঠাৎ করে তেলের দাম বৃদ্ধি করেছে। আমরা এখন তেল নিতে আসলাম আর পাম্পগুলো তেল দিচ্ছে না।

শামসুল ইসলাম নামে অন্য এক বাইকার বলেন, তেলের দাম বৃদ্ধি হয়েছে শুনেই কয়েকটি পাম্পে গেলাম। অথচ সবগুলো পাম্পই তেল দেওয়া বন্ধ করে দিয়েছে। আমাদের হাতে তো আরও ১ ঘণ্টা সময় ছিলো। আমরা তো তেল নিতে পারতাম।

তবে পাম্প কর্তৃপক্ষের কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাত ১২টার পর থেকে ফের পাম্প খুলে দেওয়া হবে।

শুক্রবার রাত ১২টা থেকে তেলের দাম বৃদ্ধির করা হয়েছে। নতুন দাম অনুযায়ী- প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

শুক্রবার রাত ১০টায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে এই দাম পুনঃনির্ধারণ করা হলো।

https://fb.watch/eJ5YAX8mHL/

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.