আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ অগাস্ট ২০২২, রবিবার |

kidarkar

করোনায় নতুন শনাক্ত ৬ লাখের বেশি, মৃত্যু ১২৭৪

আন্তর্জাতিক ডেস্ক:করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৪ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩৮ হাজার ৯৬৭ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৫ হাজার ৫১৭ জনে দাঁড়িয়েছে। আর করোনা রোগী শনাক্ত বেড়ে হয়েছে ৫৮ কোটি ৮৭ লাখ ২৫ হাজার ১১৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ১৮৯ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে নতুন করে মারা গেছেন ২১০ জন। সংক্রমিত হয়েছেন আরও ১৬ হাজার ৭০৩ জন। এরপর ইতালিতে ১৫৮, মেক্সিকোতে ৯৩, অস্ট্রেলিয়া ৮৯, ইরান ৬১ ও তাইওয়ানের ৫১ জনের মৃত্যু হয়।

এছাড়া মোট মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৩৮ লাখ ৯৭ হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ১০ লাখ ৫৮ হাজার ৭২৬ জন মারা গেছেন।

এরপর মোট মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয়তে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪০ লাখ ১১ হাজার ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৬ লাখ ৮০ হাজার ১২ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩০৪ জনে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২২০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে ২০ লাখ ৭ হাজার ১১৯ জনে দাঁড়িয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.