আজ: বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ অগাস্ট ২০২২, রবিবার |


kidarkar

প্রথম ম্যাচেই মেসির জোড়া গোল, নেইমারের অ্যাসিস্টের হ্যাটট্রিক


স্পোর্টস ডেস্ক:গত মৌসুমের ফ্রেঞ্চ লিগ ওয়ানের পুরো আসরে মাত্র ছয়টি গোল করেছিলেন প্যারিস সেইন্ট জার্মেইর আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। নতুন মৌসুমে যেনো সেই ব্যর্থতা ঝেড়ে ফেলার মিশনেই নেমেছেন সাতবারের ব্যালন ডি অর জয়ী এ ফুটবলার। তিনি আসরের প্রথম ম্যাচেই করলেন জোড়া গোল।

শনিবার রাতে ক্লারমন্ত ফুটের মাঠে ৫-০ গোলের বড় জয়ে এবার লিগ শুরু করেছে পিএসজি। জোড়া গোল ছাড়াও একটি অ্যাসিস্ট করেছেন মেসি। দলের আরেক সুপারস্টার নেইমার এক গোলের পাশাপাশি করেছেন অ্যাসিস্টের হ্যাটট্রিক। অন্য দুই গোল করেছেন আশরাফ হাকিমি ও মার্কুইনহোস।

লিগ ওয়ানের কোনো আসরে নিজেদের প্রথম ম্যাচে এটিই পিএসজির সবচেয়ে বড় জয়ের রেকর্ড। এছাড়া প্রথমবারের মতো লিগ ওয়ানে প্রতিপক্ষের মাঠে টানা পাঁচ ম্যাচে অন্তত তিন গোল করলো পিএসজি।

সপ্তাহখানেক আগে নন্তের বিপক্ষে নেইমারের জোড়া গোলের পাশাপাশি মেসির এক গোল ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছিল পিএসজি। এবার লিগ ওয়ানেও প্রথম ম্যাচে মেসি-নেইমাইরের উজ্জ্বল পারফরম্যান্স। চোটের কারণে ম্যাচটি খেলতে পারেননি আরেক বড় তারকা কাইলিয়ান এমবাপে।

jagonews24

ম্যাচের প্রথম গোল করতে নেইমারের লেগেছে মাত্র নয় মিনিট। মেসির ফ্লিক করে বাড়িয়ে দেওয়া বলে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে স্কোরশিটে নাম তোলের ব্রাজিলিয়ান রাজপুত্র। প্রথমার্ধে আরও দুই গোল করে পিএসজি, দুটিই নেইমারের অ্যাসিস্ট থেকে।

২৬ মিনিটের সময় পাল্টা আক্রমণে মেসির উদ্দেশ্যে থ্রু পাস দেন নেইমার। সেটি মেসি ধরতে পারেননি তবে দারুণ ক্ষিপ্রতায় এগিয়ে গিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোল করেন হাকিমি। আর ৩৮ মিনিটের মাথায় নেইমারের দুর্দান্ত ফ্রি-কিকে অনেকটা বিনা বাধায় হেড করে বল জালে জড়ান পিএসজি অধিনায়ক মার্কুইনহোস।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের দেখা পাচ্ছিলো না পিএসজি। শেষের দশ মিনিটে ঝলক দেখান মেসি। ম্যাচের ৮০ মিনিটের সময় নেইমারকে বল দিয়ে বক্সে ঢুকে যান তিনি। ফিরতি বল পেয়ে মেসির কাজ ছিল শুধু পা ছোঁয়ানো, যা সহজেই করেন তিনি।

ছয় মিনিট পর আসে ম্যাচের সবচেয়ে সুন্দর মুহূর্ত। আর্জেন্টাইন সতীর্থ লেয়ান্দ্র পারেদেসের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সের মধ্যে বুক দিয়ে নামিয়ে উড়ন্ত বলেই বাম পায়ের ওভারহেড কিক করেন মেসি, যার ঠিকানা হয় সোজা জালের ভেতরে। এই গোলেই নিশ্চিত হয় পিএসজির ৫-০ গোলের জয়।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.