আজ: বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ অগাস্ট ২০২২, রবিবার |


kidarkar

পদ্মা সেতুতে শতকোটি টাকার টোল আদায়


নিজস্ব প্রতিবেদক:পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পরদিন থেকে শনিবার (৬ আগস্ট) পর্যন্ত ৪২ দিনে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। এ সময় সেতুর ওপর দিয়ে পারাপার হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৮১টি যানবাহন।

রোববার (৭ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন।

তিনি বলেন, পদ্মা সেতু চালুর দিন থেকে ৪২ দিনে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা টোল আদায় হয় এবং গত ২৪ ঘণ্টায় আদায় হয় ২ কোটি ১ লাখ টাকা। এ সময় ১৪ হাজার ৪১৫টি যানবাহন পারাপার হয়েছে।

গত ৪২ দিনে জাজিরা প্রান্তে ৫০ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৫০০ টাকা টোল আদায় হয়। এ সময় ৩ লাখ ৯৩ হাজার ১০২টি যানবাহন পার হয় আর মাওয়া প্রান্তে ৫০ কোটি ৬৪ লাখ ২ হাজার ৯০০ টাকা টোল আসে। যানবাহন পার হয় ৩ লাখ ৯৬ হাজার ১৩৮টি।

এ ছাড়া উদ্বোধনের পর প্রথম এক মাসে পদ্মা সেতু থেকে ৭৬ কোটি ৯ লাখ ৯১ হাজার ৩৫০ টাকা টোল আদায় হয়। এ সময় ৬ লাখ ১৭ হাজার ৫৫ যানবাহন পারাপার হয় সেতু দিয়ে।

প্রসঙ্গত, গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। ২৬ জুন থেকে সেতুটি সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর প্রথম ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়। সেদিন সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.