আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ অগাস্ট ২০২২, রবিবার |



kidarkar

বিকাশে স্কুল-কলেজের ফি পেমেন্ট করলে ১৮০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশে পেমেন্ট করে মাসে ৬০ টাকা করে অফার চলাকালীন সর্বোচ্চ ১৮০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাকের সুযোগ নিয়ে এলো বিকাশ। দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো সময় সহজেই ফি পরিশোধের পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বাড়তি সাশ্রয়ের সুযোগ দিতেই বিকাশের এই ক্যাশব্যাক অফার।

১ আগস্ট থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর ২০২২ পর্যন্ত বিকাশ অ্যাপ ও ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে অফারটি গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। ন্যূনতম ৫০০ টাকা বা তার অধিক ফি পরিশোধ করে প্রতিবার ৩০ টাকা করে মাসে দুইবারে মোট ৬০ টাকা ক্যাশব্যাক পাবেন শিক্ষার্থী বা অভিভাবক। ক্যাম্পেইন চলাকালে সর্বমোট ১৮০ টাকা ক্যাশব্যাকের সুযোগ থাকছে। https://www.bkash.com/bn/education_campaign_22 -এই লিংকে অফারের বিস্তারিত ও শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা পাওয়া যাবে।

এই ক্যাম্পেইনের আওতায় সিদ্ধেশ্বরী গার্লস স্কুল, মনিপুর উচ্চ বিদ্যালয়, বগুড়া ক্যান্ট পাব্লিক স্কুল অ্যান্ড কলেজ, রংপুর ক্যান্ট পাব্লিক স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী ক্যান্ট পাব্লিক স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাংলা কলেজ, আইডিয়াল কলেজ ধানমন্ডি, যশোর ক্যান্টনমেন্ট কলেজ, সহ ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানে এডমিশন, একাডেমিক, টিউশন ফি সহ বিভিন্ন ধরনের ফি পরিশোধ করে ক্যাশব্যাক পেতে পারেন শিক্ষার্থীরা।

বিকাশ অ্যাপ দিয়ে ফি প্রদান করতে প্রথমে অ্যাপের হোমস্ক্রিন থেকে ‘এডুকেশন ফি’ আইকনে ট্যাপ করে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। এরপর প্রয়োজনীয় তথ্য যেমন স্টুডেন্ট আইডি, বিল সময়সীমা, পেমেন্টের ধরণ, ফি এর পরিমাণ, কন্টাক্ট নম্বর ইত্যাদি টাইপ করে সবশেষে বিকাশ পিন দিলেই পেমেন্ট সম্পন্ন হয়ে যাবে। প্রথম পেমেন্টের সময়ই নিজের অ্যাকাউন্ট সেভ করে রাখলে পরবর্তীতে তা থেকে সহজেই অল্প কয়েক ধাপে পেমেন্ট করতে পারবেন শিক্ষার্থীরা।

পেমেন্ট সফল হলে সাথে সাথেই কনফার্মেশন এসএমএস পাবেন শিক্ষার্থীরা। তারা চাইলে পরিবেশবান্ধব ডিজিটাল রিসিট অর্থাৎ টাকা জমাদানের রশিদ ডাউনলোড করতে পারেন যা ভবিষ্যৎ প্রমাণের জন্য সহজেই সংরক্ষণ করা যাবে। পাশাপাশি, ‘রিসিট দেখুন’ অপশন থেকে বিগত এক বছরে পরিশোধকৃত সকল ফি এর রশিদও পাওয়া যাবে।

উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানের ফি পরিশোধকে ঝামেলামুক্ত, সহজ, সময় ও খরচ সাশ্রয়ী করতে বিকাশ অ্যাপে যুক্ত হয়েছে ‘এডুকেশন ফি’ আইকন। এই এক আইকনেই শিক্ষা সংক্রান্ত সব ধরনের ফি পরিশোধের সেবা শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবক এবং শিক্ষা প্রতিষ্ঠানের ফি ব্যবস্থাপনাকেও সহজ করেছে। নতুন আঙ্গিকে সাজানো এই আইকনে সার্চ অপশন থেকে নিজের প্রতিষ্ঠান এখন আরো সহজে খুঁজে নেয়া যাচ্ছে। এই মুহূর্তে শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশের প্রায় এক হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে। প্রতিনিয়ত আরো নতুন প্রতিষ্ঠান যুক্ত হচ্ছে এই তালিকায়।

 

 

 

 

 

 

১ টি মতামত “বিকাশে স্কুল-কলেজের ফি পেমেন্ট করলে ১৮০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.