আজ: সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ অগাস্ট ২০২২, রবিবার |



kidarkar

মহাসড়কে মোটরবাইক রাইডিং নিয়ে সচেতনতায় একদল তরুণ

নিজস্ব প্রতিবেদক: ইয়ামাহা রাইডারস ক্লাব বর্তমানে বাংলাদেশের একটি বৃহৎ বাইকিং কমিউনিটি। দেশব্যাপী যাদের রয়েছে প্রায় ৫ হাজার এর অধিক নিবন্ধিত সদস্য। এই কমিউনিটির সদস্যরা বিভিন্ন বাইকিং এর পাশাপাশি সমাজসেবামুলক বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণ করে থাকে।

৭ই আগস্ট বন্ধু দিবসে দেেেশর বিভিন্ন জেলায় “আপনার সচেতনতা আমার নিরাপত্তা’’ এই স্লোগানকে সামনে রেখে ইয়ামাহা রাইডারস্ ক্লাব ভিন্নধর্মী এক বন্ধু দিবস উদযাপন করে। এই আয়োজনের উদ্দেশ্য ছিল সড়ক দূর্ঘটনা কমানো ও সড়ক নিরাপত্তা বৃদ্ধি করা এবং বাস ও ট্রাক চালকদের সাথে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করা।

আয়োজনের অংশ হিসেবে তারা ঢাকা, রংপুর, বগুড়া, রাজশাহী, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, বরিশাল, খুলনা, যশোর, চট্টগ্রাম সহ দেশের ১২টি জেলায় বাস ও ট্রাক স্ট্যান্ডে চালকদের সাথে সড়ক সচেনতামুলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এছাড়াও ক্লাবের সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সড়ক সচেতনতামূলক বিভিন্ন পোস্ট শেয়ার করেন। কারণ সড়ক দূর্ঘটনার বেশিরভাগই চালকের অসতর্কতার জন্য হয়ে থাকে। রাস্তায় ছোট-বড় সব যানবাহনগুলোর চালকেরা যদি পূর্ণাঙ্গ সতর্কতার সাথে যানবাহন ড্রাইভিং করে তাহলে দূর্ঘটনার সংখ্যা অনেকটাই কমে আসবে।

১ টি মতামত “মহাসড়কে মোটরবাইক রাইডিং নিয়ে সচেতনতায় একদল তরুণ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.