আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ অগাস্ট ২০২২, সোমবার |

kidarkar

ঢাকা থেকে বিভিন্ন রুটের বাস ভাড়ার তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক:বাস-মিনিবাসের ভাড়া পুনর্নির্ধারণের পর বিভিন্ন রুটের ভাড়ার তালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) বিআরটিএ’র ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

বিআরটিএ’র উপ-পরিচালক সুব্রত কুমার দেবনাথ স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী ডিজেলচালিত বাস-মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটারে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে। সে মোতাবেক সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) থেকে প্রাপ্ত দূরত্ব এবং সওজ, বিআইডব্লিউটিসি ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত সেতুর টোল বা ফেরি ভাড়ার তালিকা অনুসরণ করে যাত্রীপ্রতি ভাড়ার চার্ট প্রস্তুত করা হয়েছে। ঢাকা থেকে বিভিন্ন রুটের বাসভাড়া জানতে নিচের লিংকগুলোতে ক্লিক করুন।

ঢাকার মহাখালী বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলা রুটের ভাড়ার তালিকা

ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলা রুটের ভাড়ার তালিকা

আন্তঃজেলা ও দূরপাল্লার রুটের বাস ভাড়ার তালিকা

প্রজ্ঞাপনে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব/সাধারণ সম্পাদক, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান/সেক্রেটারি জেনারেলকে ভাড়ার চার্ট সরবরাহ করে সরকার নির্ধারিত হারে ভাড়া আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়।

এতে আরও বলা হয়, ভাড়ার পরিমাণ কম-বেশির ক্ষেত্রে নির্ভরযোগ্য তথ্য/প্রমাণসহ এ দপ্তরে যোগাযোগ করা হলে, তা সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া কোনো ব্যক্তি/প্রতিষ্ঠান বাস-মিনিবাসের আসন কমিয়ে আরামদায়ক ভ্রমণের ব্যবস্থা করলে, সেক্ষেত্রে বিআরটিএ কর্তৃক আনুপাতিক হারে ভাড়া বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর পরিবহন ভাড়া পুনর্নির্ধারণ করতে গত শনিবার (৬ আগস্ট) বনানীর কার্যালয়ে অংশীজনের সঙ্গে নিয়ে বৈঠক করে বিআরটিএ। বৈঠকে এই ভাড়া পুনর্নির্ধারণ করা হয়।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.