আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ অগাস্ট ২০২২, সোমবার |



kidarkar

৪র্থ শিল্প বিপ্লব এবং ডিজিটাল আপস্কিলিং বিষয়ক ভার্চুয়াল কর্মশালা করলো ইউসিবি

নিজস্ব প্রতিবেদক: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক সম্প্রতি ৪র্থ শিল্প বিপ্লব এবং ডিজিটাল আপস্কিলিংয়ের উপর কর্মচারী সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের অংশ হিসাবে একটি ভার্চুয়াল কর্মশালার আয়োজন করেছে। এই ভার্চুয়াল কর্মশালায় ব্যাংকের মোট ১৯০ জন ঊর্ধ্বতন কর্মকর্তা অংশ নেন।

প্রধান অতিথি হিসেবে সেশনের উদ্বোধন করেন ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল্লাহ আল মামুন। প্রধান অতিথি বলেন যে ইউসিবি তার দৈনন্দিন ব্যবসায় কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিক প্রক্রিয়া অটোমেশন, বিগ ডাটা অ্যানালিটিক্স, ব্লক চেইন প্রযুক্তির প্রভৃতি নতুন ব্যবসায়িক প্রযুক্তি গ্রহণ করছে। ইউসিবি ব্যাংক 4IR দ্বারা উপস্থাপিত সুযোগের সদ্ব্যবহার করার জন্য দক্ষ কর্মী বাহিনী গড়ে তুলতে সচেষ্ট রয়েছে।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক, ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ডিপার্টমেন্ট জনাব মোহাম্মদ ইসহাক মিয়া; প্রধানমন্ত্রী কার্যালয়ের ডিরেক্টর জনাব গোলাম মোহাম্মদ ভূঁইয়া এবং বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ডিপার্টমেন্টের যুগ্ম পরিচালক ও সিস্টেম বিশ্লেষক জনাব এস এম তোফায়েল আহমেদ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

ইউসিবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং আইটি প্রধান জনাব কাশেফ রহমান ব্যাংকের ডিজিটাল রূপান্তর উদ্যোগগুলি বিশদভাবে বর্ণনা করেন এবং চতুর্থ শিল্প বিপ্লবের আলোকে সাইবার নিরাপত্তা উদ্যোগের বিষয়েও আলোচনা করেন। ইউসিবি’র হেড অব লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার জনাব মাসুদ রায়হান এবং এলডিসি টিমের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন এবং ইউসিবি থেকে এই ইভেন্টটি সমন্বয় করেন।

১ টি মতামত “৪র্থ শিল্প বিপ্লব এবং ডিজিটাল আপস্কিলিং বিষয়ক ভার্চুয়াল কর্মশালা করলো ইউসিবি”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.