আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ অগাস্ট ২০২২, সোমবার |



kidarkar

লভ্যাংশ ঘোষনায় ধারাবাহিকতা ধরে রেখেছে ওয়ালটন

নিজস্ব প্রতিবেদকঃ বৈশ্বিক মন্দার কারনে দেশের অর্থনীতিতে টালমাটাল পরিস্থিতি বিরাজমান। পাশাপাশি পুঁজিবাজারেও কোনোভাবে দরপতনের লাগাম টেনে ধরা যাচ্ছে না। কিন্তু এমন পরিস্থিতিতেও পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের লভ্যাংশের ধারাবাহিকতা ধরে রেখেছে।

জানা যায়,এ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। এরমধ্যে সাধারণ বিনিয়োগকারীরা নিবেন ২৫০ শতাংশ এবং উদ্যোক্তা পরিচালকরা নিবেন ১৫০ শতাংশ। গত বছর সাধারণ বিনিয়োগকারিদের ২৫০ শতাংশ এবং উদ্যোক্তা পরিচালকরা নিয়েছিলেন ১৭০ শতাংশ।

সোমবার (৮ আগস্ট) কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি সূত্রে জানা যায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ টাকা ১৬ পয়সা। কোম্পানিটির পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩৪ টাকা ৬৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৩১১ টাকা ৫৯ পয়সা।

এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৮ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৪ সেপ্টেম্বর।

২ উত্তর “লভ্যাংশ ঘোষনায় ধারাবাহিকতা ধরে রেখেছে ওয়ালটন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.