আজ: সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ অগাস্ট ২০২২, বুধবার |



kidarkar

রয়েল টিউলিপের শেয়ার ৭ দিনে দাম বেড়েছে ২৮ শতাংশ

নিজস্ব প্রতিবেদক : হঠাৎ করে একটানা বাড়ছে সি পার্ল বিচ রিসোর্টের শেয়ারের দাম। মাত্র ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম সাড়ে ১২ টাকা বা ২৮ শতাংশের বেশি বেড়েছে। তাতে এ কোম্পানি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ও মূল্যবৃদ্ধির শীর্ষ পর্যায়ে উঠে এসেছে।

গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের দাম কমলেও সি পার্ল বিচ রিসোর্টের শেয়ারের দাম বেড়েছে ৩ টাকা ৪০ পয়সা বা প্রায় সাড়ে ৬ শতাংশ।
সি পার্ল বিচ রিসোর্ট হচ্ছে কক্সবাজারে অবস্থিত রয়েল টিউলিপ হোটেলের মালিকানায় থাকা মূল প্রতিষ্ঠান। গত ২৮ জুলাই ডিএসইতে কোম্পানিটির শেয়ারের বাজারমূল্য ছিল ৪৪ টাকা। গতকাল দিন শেষে তা বেড়ে দাঁড়িয়েছে প্রায় সাড়ে ৫৬ টাকায়।

কোম্পানিটির শেয়ারের দাম গত সাত কার্যদিবস ধরে একটানা বেড়েছে। তাতে গতকাল দিন শেষে ঢাকার বাজারে মূল্যবৃদ্ধির শীর্ষ ১০ কোম্পানির মধ্যে পঞ্চম ও লেনদেনের দিক থেকে সপ্তম অবস্থানে ছিল কোম্পানিটি।

বাজারের দরপতন ঠেকাতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি গত ৩১ জুলাই থেকে শেয়ারের সর্বনিম্ন দাম বা ফ্লোর প্রাইস বেঁধে দেয়। তাতে সি পার্লের শেয়ারের ফ্লোর প্রাইস দাঁড়ায় ৪৪ টাকায়। অর্থাৎ ফ্লোর প্রাইস বিদ্যমান থাকা অবস্থায় কোম্পানিটির শেয়ার ওই দামের নিচে আর নামতে পারবে না। বাস্তবে দেখা যায়, ফ্লোর প্রাইস আরোপের পর থেকে প্রতিদিনই বেড়েছে কোম্পানিটির শেয়ারের দাম।

এদিকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর গত দুই কার্যদিবসই শেয়ারবাজারে দরপতন হয়েছে।গতকাল ডিএসইএক্স ৪৫ পয়েন্ট বা পৌনে ১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৫৯ পয়েন্টে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.