আজ: সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অগাস্ট ২০২২, শনিবার |



kidarkar

করোনায় নতুন শনাক্ত ৭ লাখের বেশি, মৃত্যু ১৯৪৮

আন্তর্জাতিক ডেস্ক:বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৭২৪ জন। ফলে একদিনের ব্যবধানে বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫১ হাজার ৫০০ জনের। আলোচ্য সময়ে নতুন করে ৭ লাখ ৩৪ হাজার ৬৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৩৮ লাখ ৮৮ হাজার ৫৭৭ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৭ লাখ ৫৯ হাজার ৮১০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৭৫০ জন।

শনিবার (১৩ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় একদিনে মারা গেছেন ৩৩৫ জন। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৫ হাজার ১১৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৬ লাখ ৪৩ হাজার ৬৩২ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬২ হাজার ১৫১ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে দুই লাখ ২৪ হাজার ৯২৯ জনের এবং মারা গেছেন ২১৪ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৫০ লাখ ৮৬ হাজার ৩০৪ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৫৩৭ জন।

এদিকে, ব্রাজিলকে টপকে মোট শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৬৩৮ জন এবং মারা গেছেন ৭৪ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৯১ হাজার ৯১৯ জন সংক্রমিত এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৬৪ জন।

সংক্রমণের তালিকায় চতুর্থ অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯২ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ৫৫২ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মারা গেছেন ৬ লাখ ৮১ হাজার ৩১৭ জন। এছাড়া মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৪৮ হাজার ১৩১ জন।

মোট সংক্রমণে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৪৫ জন। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে ভারতে মোট করোনা রোগী শনাক্ত হলো চার কোটি ৪২ লাখ ৩৮ হাজার ৯০২ জন। এদের মধ্যে মারা গেছেন ৫ লাখ ২৬ হাজার ৯২৮ জন।

 

শেয়ারবাজার নিউজ/খাা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.