আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২২, মঙ্গলবার |



kidarkar

পাকিস্তানে বাস-তেলের ট্যাঙ্কারে সংঘর্ষ, নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে একটি যাত্রীবাহী বাস এবং তেলের ট্যাঙ্কারে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও ছয়জন। কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার সকালে পাঞ্জাব প্রদেশের মুলতান-সুকুর মটরওয়েতে (এ-৫) ওই দুর্ঘটনা ঘটেছে।

মুলতানের ডেপুটি কমিশনার তাহির ওয়াতো এক বিবৃতিতে ওই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, যাত্রীবাহী বাসটি লাহোর থেকে করাচির দিকে যাচ্ছিল। পরে জালালপুর পিরওয়ালায় পেছন দিকে বাসটির সঙ্গে একটি তেল ট্যাঙ্কারের পেছন দিকে ধাক্কা লাগে।

এক বিবৃতিতে জানানো হয়েছে, সংঘর্ষের পরেই বাস এবং ট্যাঙ্কারে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই ২০ জন প্রাণ হারায়।

পরবর্তীতে মুলতানের কমিশনার আমির খাতাক এক টুইট বার্তায় দুর্ঘটনার খবর নিশ্চিত করেন। তিনি জানিয়েছেন, মঙ্গলবার ভোর ৪টায় ওই দুর্ঘটনা ঘটেছে।

তিনি ঘটনাস্থলের বেশ কিছু ছবি প্রকাশ করেছেন। সেখানে বাস এবং ট্যাঙ্কারের ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে।

এক পুলিশ মুখপাত্রের বরাত দিয়ে ডনের প্রতিবেদনে জানানো হয়েছে, ওই ট্যাঙ্কারে কয়েক হাজার লিটার পেট্রল ছিল। তিনি জানিয়েছেন, যাত্রীবাহী বাসটির চালক ঘুমিয়ে পড়ায় এই দুর্ঘটনা ঘটেছে।

মুলতানের নিশতার হাসপাতালের মেডিকেল কর্মকর্তা ডা. আমজাদ চান্দিও ডনকে জানিয়েছেন, আহত চারজনকে ওই হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, হাসপাতালের মর্গে ২০টি মরদেহ রাখার ব্যবস্থা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, দুর্ঘটনায় ২০ জনের নিহতের খবরে আমি শোকাহত। হতাহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.