আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অগাস্ট ২০২২, বুধবার |



kidarkar

ঢাবি শিক্ষার্থীদের অত্যাধুনিক বাস উপহার দিল এনআরবিসি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণাকর্মে সহায়তার জন্য অত্যাধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) একটি বাস উপহার দিয়েছে এনআরবিসি ব্যাংক। বুধবার সকালে ঢাবি নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে বাসটি হস্তান্তর করেন ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহম্মদ সামাদ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলি রুবাইয়াত-উল-ইসলাম, ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ও ঢাবি ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাদ মুজিব লালন, ব্যাংকের ডিএমডি ও সিফও হারুনুর রশিদ, সাপোর্ট অ্যান্ড সার্ভিসেস বিভাগের প্রধান মেজর (অব.) পারভেজ হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে ছাত্র প্রতিনিধি মো. সাদ্দাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপরিবারে নির্মমভাবে নিহত হন। তাঁর শোককে শক্তিতে রুপান্তরিক করার প্রয়াসে এনআরবিসি ব্যাংকের এই উদ্যোগ প্রশংসনীয়। বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করা প্রকৃতঅর্থে তাঁকে ধারণ করা। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকল্পে এনআরবিসি ব্যাংকের এই উদ্যোগ স্মরণীয় হয়ে থাকবে।

বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণাকাজ এগিয়ে নেওয়া সরকারের একার পক্ষে সম্ভব নয়। পৃথিবীর সবদেশে শিক্ষা-গবেষণায় বেসরকারি খাতের অংশগ্রহণ রয়েছে। এনআরবিসি ব্যাংকের এই উপহার বিশ্ববিদ্যালয়ের গবেষণা কাজকে এগিয়ে নিতে সহায়তা করবে। তিনি বলেন, দেশের নেতৃত্ব তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব অপরিসীম। সব খাতের নেতৃত্ব এখান থেকে তৈরি হয়। এই বিশ্ববিদ্যালয় উন্নয়ন হলে দেশের উন্নয়ন সহজ হবে।

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, দেশের ইতিহাস ঐতিহ্যের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ওতপ্রোতভাবে সম্পৃক্ত। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ এটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত। এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রয়োজনে সবসময় পাশে দাঁড়াতে প্রস্তুত এনআরবিসি ব্যাংক।

এনআরবিসি ব্যাংকের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিলের শিক্ষাখাত থেকে এই উপহার প্রদান করা হয়। ৪২টি আসনবিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত বড় বাস এটি।

 

১ টি মতামত “ঢাবি শিক্ষার্থীদের অত্যাধুনিক বাস উপহার দিল এনআরবিসি ব্যাংক”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.