আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ অগাস্ট ২০২২, মঙ্গলবার |



kidarkar

সামিট ও ফ্রেন্ডশিপ গাইবান্ধায় সৌর বিদ্যুৎ গ্রাম গড়ে তুলবে

নিজস্ব প্রতিবেদক : সামিট কর্পোরেশন এবং ফ্রেন্ডশিপ গাইবান্ধার প্রত্যন্ত কাবিলপুর চরে ৫৪ কিলোওয়াট  সৌর গ্রাম গড়ে তোলার লক্ষ্যে একটি অনুদান চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সামিট, দেশের বৃহত্তম উন্নয়নকারী প্রতিষ্ঠান, জলবায়ু পরিবর্তনেঅভিযোজনকে গুরুত্ব দিয়ে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর)-এর অংশ হিসেবে গাইবান্ধার প্রত্যন্ত চরাঞ্চলে ‘ফ্রেন্ডশিপ-সামিট সোলার ভিলেজ প্রকল্প’ উন্নয়নের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করেছে।

২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে যখন এই প্রকল্পটি চালু হবে, এই সৌর বিদ্যুৎ গ্রিড ৫৪ কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হবে। প্রত্যন্ত কাবিলপুর চরের ২০৫টি অতি-দরিদ্র পরিবার, ২৬টি দোকান সম্বলিত স্থানীয় বাজার, চারটি প্রাথমিক বিদ্যালয়, একটি মাদ্রাসা এবং ফ্রেন্ডশিপ লিগাল ইনফরমেশন বুথ বিদ্যুৎসেবা পাবে, যেসব এখন গ্রিড-বহির্ভুত। সামিট প্রায় দেড় কোটি টাকা অনুদান দিচ্ছে ফ্রেন্ডশিপকে ২০২৬ সাল অবদি কাবিলপুর চরে ৬১ ডেসিমাল জমির ইজারা, সৌর বিদ্যুৎ স্থাপনা, অনুষাঙ্গিক সরবরাহ ও রক্ষনাবেক্ষনের জন্যে।

লতিফ খান, সামিট গ্রুপ অব কোম্পানিজের ভাইস-চেয়ারম্যান মন্তব্য করেন, “সামিটে আমরা কৌশলগতভাবে গ্রীন এনার্জীর দিকে নজর দিচ্ছি। সিএসআর -এর অংশ হিসাবে আমরা ফ্রেন্ডশিপের সাথে এই সৌর গ্রামটি

১ টি মতামত “সামিট ও ফ্রেন্ডশিপ গাইবান্ধায় সৌর বিদ্যুৎ গ্রাম গড়ে তুলবে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.