আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

বিশ্বে করোনায় ১২৪৩ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু ও নতুন রোগী শনাক্ত আরও বেড়েছে। একদিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৯৫৩ জন। আগের দিন মারা যান ১ হাজার ৫৬ জন জন ও সংক্রমিত হন ৪ লাখ ৩২ হাজার ৯৫৩ জন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ৮৯৯ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৩৫ হাজার ১৬৩ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৫৯ কোটি ৮৩ লাখ ৩২ হাজার ৭৬৩ জন।

একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ৩৫০ জনের। ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৭৯ হাজার ৯৮১ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৭৬ লাখ ৭৩ হাজার ৮৭৬ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৯ কোটি ৪১ লাখ ৫২ হাজার ৭৭০ জন।

যুক্তরাষ্ট্রের পর ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়। এ সময়ে দেশটিতে ৯৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৮৬ হাজার ২৩৪ জনে। একদিনে করোনা শনাক্ত হয়েছে ৪৬ হাজার ৪৭৪ জনের। মহামারির শুরু থেকে রাশিয়ায় ২ কোটি ৫ লাখ ৩৫ হাজার ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

২৪ ঘণ্টায় ফ্রান্সে ৫১ হাজার ৮১৬ জন সংক্রমিত এবং ৪৮ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে ১ লাখ ৫৪ হাজার ৭৯১ জনের মৃত্যু ও ৩ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৪১৯ জন সংক্রমিত হয়েছেন।

২৪ ঘণ্টায় ব্রাজিলে ৮৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে তালিকার চতুর্থ স্থানে থাকা দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬ লাখ ৮৫ হাজার ৫৬৯ জনে। একদিনে ব্রাজিলে ৭ হাজার ৬৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৬ লাখ ৪৪ হাজার ৪০৭ জনে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.