আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ জুলাই ২০১৫, বৃহস্পতিবার |



kidarkar

আজও নিম্নমুখী প্রবণতায় শেয়ারবাজার

indexশেয়ারবাজার রিপোর্ট: দুই ঘণ্টায় দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২৭৫ কোটি টাকা। কিন্তু এ সময় স্টক এক্সচেঞ্জের সূচক ডিএসইএক্স কমেছে ৬ পয়েন্ট। এরফলে বেলা সাড়ে ১২টায় সূচক গিয়ে দাঁড়িয়েছে ৪৭৭১ দশমিক ৯১ পয়েন্টে।

এ সময়ে লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৪১টির ও অপরিবর্তিত রয়েছে ৫১টির দর।

লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ সুরমা সিমেন্ট। এ কোম্পানির লেনদেন হয়েছে ১৫ কোটি ৮২ লাখ ৯৯ হাজার টাকার শেয়ার। ১৪ কোটি ৩৯ লাখ ১ হাজার টাকার শেয়ার লেনদেনে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্কয়ার ফার্মা। তৃতীয় স্থানে থাকা শাশা ডেনিমসের লেনদেনের পরিমাণ হচ্ছে ১৩ কোটি ৬৫ লাখ ৮০ হাজার টাকা। লেনদেন এর পরে রয়েছে যথাক্রমে আইডিএলসি, গ্রামীণফোন, অলিম্পিক এক্সেসরিজের।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম দুই ঘণ্টার লেনদেন শেষে সূচক ৪.৬৩ পয়েন্ট কমে ৮৯১৬.৫৫ পয়েন্টে অবস্থান করছিল। এ সময়ে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.