আজ: শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২ইং, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ অক্টোবর ২০২২, শনিবার |


kidarkar

আরআরএফ’র সাথে মতবিনিময়

সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির তাগিদ পূজা উদযাপন কমিটির


নিজস্ব প্রতিবেদক : দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়ানোর আহবান জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটি। সারাদেশে সুষ্ঠু ব্যবস্থাপনায় পূজা উদযাপন নিশ্চিত করার জন্য সবার সহযোগিতা চেয়েছেন কমিটির নেতারা।

শনিবার, (০১ অক্টোবর) সকালে ধর্মীয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন “রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম”র (আরআরএফ) নেতৃবৃন্দের সাথে রাজধানীর ঢাকেশ^রী মন্দিরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সনাতন ধর্মের নেতারা এ আহবান জানান।

আরআরএফ’র সভাপতি উবায়দুল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলুর নেতৃত্বে প্রতিনিধি দলে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য মহসীনুল করিম লেবু, সাবেক যুগ্ম-সম্পাদক মুহাম্মদ নঈমুদ্দিন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ’র সভাপতি জে. এল ভৌমিক, সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, মহানগর সার্বজনীন পূজা কমিটি’র সভাপতি মনীন্দ্র কুমার নাথ, সাবেক সভাপতি ও সাবেক সচিব শৈলেন্দ্রনাথ মজুমদার, উপদেষ্টা জয়ন্ত সেন দীপু, মহিলা সম্পাদক পদ্মাবতী দেবী ও সদস্য দীপালি চক্রবর্তী উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ’র সভাপতি জে. এল ভৌমিক বলেন, “আমরা সংখ্যালঘু সম্প্রদায়ের লোক হিসেবে আলাদা করে পরিচিত হতে মুক্তিযুদ্ধ করিনি। এ চিন্তা-চেতনা বাহাত্তরের সংবিধান পরিপন্থি”।

অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার বলেন, বর্তমান সরকার সংখ্যালঘুদের উন্নয়নে কাজ করলেও মোট জনসংখ্যার তুলনায় তা খুবই কম। এ বৈষম্য দূর করতে তিনি প্রধানমন্ত্রী শেখ প্রতি আহবান জানান।

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.