আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ অক্টোবর ২০২২, সোমবার |


kidarkar

মেসি বিশ্বকাপ জিতুক তা ফুটবল-বিশ্বের সবাই চায়


স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আগে সবশেষ আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোটাও শেষ হয়ে গেছে। আর একটা মাস পেরোলেই শুরু হয়ে যাবে কাতার বিশ্বকাপ। এই বিশ্বকাপ নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে এখন থেকেই। কে জিতবে বিশ্বকাপ, এ আলোচনায় চায়ের কাপে উঠছে ঝড়। 

তবে যুক্তরাষ্ট্র ফুটবল দলের সাবেক কোচ ইউর্গেন ক্লিন্সমানের মতে, এবারের বিশ্বকাপটা লিওনেল মেসিরই প্রাপ্য। তিনি জানালেন, এটা শুধু তার প্রাপ্যই না কেবল, গোটা ফুটবল দুনিয়া চায় মেসির হাতেই উঠুক বিশ্বকাপ।

গেল বছর কোপা আমেরিকা জেতার পর থেকেই আর্জেন্টিনাকে নিয়ে বেশ আলোচনা হচ্ছে, আর্জেন্টাইন খেলোয়াড়রা বেশ কয়েক বারই বলেছেন, এবার বিশ্বকাপই লক্ষ্য তাদের। ফিনালিসিমায় ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারানোর পর থেকে আলোচনাটা পেয়ে গেছে নতুন মাত্রা।

শেষ কিছু দিনে আর্জেন্টিনা অধিনায়ক মেসিও আছেন দারুণ ফর্মে। জাতীয় দলের আকাশী-সাদা জার্সি গায়ে তিনি শেষ তিন ম্যাচে করেছেন ৯ গোল। পিএসজিতে গেল মৌসুমের বাজে পারফর্ম্যান্সকে পেছনে ফেলে ক্লাব জার্সিতেও নিজের চিরচেনা রূপটা দেখাচ্ছেন তিনি।

তার ইতিহাস আর সাম্প্রতিক ফর্মের কারণে তাকে নিয়ে বিশ্বকাপের আগে আলোচনা না হওয়াটাই অস্বাভাবিক। তবে অস্বাভাবিক কিছু হচ্ছে না, মেসিকে নিয়ে আলোচনাটা জোরেশোরেই হচ্ছে।

ক্লিন্সম্যান যেমনটা করলেন। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম লা নাসিওনকে দেওয়া এক সাক্ষাৎকারে জার্মান এই কোচ জানালেন, সম্ভাব্য শেষ বিশ্বকাপটা নিজের করে নিন মেসি, এমনটা সবাই চায়।

ক্লিন্সমানের ভাষ্য, ‘আমার মনে হয়, ফুটবলের সবারই একটা ইচ্ছে আছে। সে ইচ্ছেটা হচ্ছে মেসি তার অবিশ্বাস্য প্রতিভা দিয়ে তার ক্যারিয়ারে যা করেছে, ফুটবলের প্রতিনিধিত্বটা সে যেভাবে করেছে, তা দিয়ে বিশ্বকাপটাও জিতবে, যেমনটা ডিয়েগো (ম্যারাডোনা) জিতেছিল।’

শুধু আশাই নয়, মেসির বিশ্বকাপটা প্রাপ্য বলে মনে করছেন তিনি। জানালেন, সেটা আদায় করে নেওয়ার দায়টাও আর্জেন্টাইন মহাতারকারই। ক্লিন্সমান বলেন, ‘অন্য কে কারোর চেয়ে মেসিরই এই বিশ্বকাপটা বেশি প্রাপ্য। মেসির উচিত বিশ্বকাপটা কাতার থেকে নিজের ঘরে নিয়ে যাওয়া।’

আগামী ২০ নভেম্বর পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। ফুটবলের এই বিশ্বআসরে আর্জেন্টিনা আছে সি গ্রুপে। দলটির গ্রুপসঙ্গী হিসেবে আছে পোল্যান্ড, সৌদি আরব ও মেক্সিকো। আগামী ২৪ নভেম্বর আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.