আজ: শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২ইং, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার |


kidarkar

ফুটবলকে বিদায় জানালো আর্জেটাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন


স্পোর্টস ডেস্ক : একটা সময় ফুটবল বিশ্বে দাপটের সঙ্গে খেলেছেন আর্জেটাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। বয়সটা এখন ৩৪ হলেও আহামরি ভাটা পড়েনি পারফরম্যান্সে। তবুও হঠাৎ করেই ফুটবল থেকে সরে দাঁড়ালেন তারকা স্ট্রাইকার। সোমবার রাতে অশ্রুসিক্ত নয়নে ফুটবলকে বিদায় জানিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

আন্তর্জাতিক ফুটবলে তিনি দলের সাথে নেই অনেকদিন ধরেই। আর ক্লাব থেকেও যে সরে যাবেন সেটাও নাকি তিন-চার মাস আগেই  ক্লাবকে জানিয়েছেন। অবসেরর গুঞ্জনটা অবশ্য তখনই শোনা যাচ্ছিল। কিন্তু পরে সে গুঞ্জনকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু শেষমেষ গুঞ্জনই সত্যি প্রমাণিত হল।

গতকাল সোমবার আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনে নিজের অবসর ঘোষণা করেন হিগুয়েইন। অশ্রুসিক্ত নয়নে তারকা স্ট্রাইকার জানিয়েছেন, তার বিদায় বলার সময় হয়েছে।

এ নিয়ে হিগুয়েইন বলেন, ‘পেশাদার ক্যারিয়ারের দারুণ সাড়ে সতেরো বছর কাটানোর পর, আমি অনুভব করি যে ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে, নিজের সবকিছু এবং আরও অনেক কিছু দিয়েছে। আপনাদের অনেক ধন্যবাদ যারা সবসময় আমাকে বিশ্বাস করেছেন, বিদায় বলার সময় এসেছে।’

হিগুয়েইন আরো যোগ করেন, ‘তিন-চার মাস আগেই আমি ক্লাবকে (অবসরের ব্যাপারে) বলেছিলাম, তখন থেকেই জানতাম এমন দিন আসছে। আমি কয়েক বছর ধরেই এ নিয়ে ভাবছিলাম। আমি এখানে (মিয়ামি) এসেছিলাম ফুটবল উপভোগ করার জন্য, আমার জীবনের আনন্দের জন্য, আমার ভাই ফেডের কাছাকাছি থাকার জন্য।’

ডিয়েগো ম্যারাডোনার অধীনে ২০০৯ সালে জাতীয় দলে অভিষেক হয় হিগুয়েইনের। তখন থেকে ২০১৮ পর্যন্ত মোট ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। খেলেছেন ৩টি বিশ্বকাপ ও ৩টি কোপা আমেরিকা কাপ। ২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে একটি হ্যাটট্রিক সহ গোল করেছেন ৫টি। আর্জেন্টিনার ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ ৩১টি গোল তার।

ক্লাব পর্যায়ে ইউরোপের সব নামিদামি ক্লাবে খেলেছেন হিগুয়েইন। তালিকায় রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ছাড়াও আছে চেলসি, নাপোলি, এসি মিলানের মতো ক্লাব। ২০১৮ সালের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছিলেন আর্জেন্টআইন তারকা। এবার সেখান থেকেই ক্যারিয়ারের ইতি টানলেন তিনি। ক্লাব ক্যারিয়ারে ৭০৮ ম্যাচে করেছেন ৩৩৩টি গোল করেছেন হিগুয়েইন।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.