আজ: রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার |


kidarkar

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন মঈন


স্পোর্টস ডেস্ক : সর্বশেষ সাদা জার্সি গায়ে জড়িয়েছিলেন এক বছরেরও বেশি সময় আগে। এরপর সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত খেললেও পাঁচ দিনের খেলায় আর মাঠে নামেননি। কে জানতো, ভারতের বিপক্ষে সেই ওভাল টেস্টই যে শেষ টেস্ট হতে যাচ্ছে মঈন আলির। হ্যাঁ এটাই। ইংল্যান্ডের হয়ে সাদা জার্সিতে আর মাঠে নামবেন না মঈন, সোমবার গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন ইংলিশ অলরাউন্ডার নিজেই।

এক কথায় কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন মঈন। কোনো ধরনের আভাসও দেননি। তবে লাল বলের কোচ ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে নাকি আগেই এ ব্যাপারে কথা সেরে নিয়েছিলেন বাঁহাতি অলরাউন্ডার। রোববার এক সাক্ষাৎকারে এসব কথা জানিয়েছেন তিনি।

৩৫ বছর বয়সী এ ক্রিকেটার মনে করেন, টেস্ট ক্রিকেটে ফেরার দরজাটা তার চিরতরে বন্ধ করা উচিত। মূলত বয়সের কারণেই এমনটা ভাবছেন বলে জানিয়েছেন তিনি। এছাড়া সিদ্ধান্ত বদলানোর কোনো সম্ভাবনা নেই বলেও এসময় জানান মঈন।।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেট অনেক কঠিন। আমার বয়স এখন ৩৫। আমি এখন ক্রিকেটটা উপভোগ করতে চাই।
তাই সিদ্ধান্তটা পরিবর্তন করাটাও ঠিক মনে হচ্ছে না। এখন আমার সময় এসেছে ক্যারিয়ারের ওই দরজাটা চিরতরে বন্ধ করে দেওয়ার। ইংল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলা গর্বের বিষয় এবং আমার স্বপ্নও পূরণ হয়েছে।’

‘ম্যাককালাম আমাকে ফোন দিয়েছিল। আমি তার দীর্ঘ সময় ধরে কথা বলেছি, তাকে বুঝিয়েছি। সে বুঝেছে, অনুভূতিটা সে জানে।  দুঃখজনকভাবে টেস্টের যাত্রায় আমি আর নেই।’

সাদা জার্সিতে ইংল্যান্ডের হয়ে ৬৪টি ম্যাচ খেলা মঈনের মোট রান ২৯১৪ রান। গড়টাও বেশ ভালোই, ২৮.৬৯। আবার বল হাতে উইকেটও নিয়েছেন ১৯৫টি। গেল বছর সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে নিজের শেষ টেস্ট খেলেছিলেন মঈন।


১ টি মতামত “টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন মঈন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.