আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অক্টোবর ২০২২, মঙ্গলবার |

kidarkar

জেমিনি সী ফুডের কারসাজি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জেমিনি সী ফুডস লিমিটেডের কারসাজি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার (২৫অক্টোবর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই সিদ্ধান্ত নিয়েছে। দুই সদস্য বিশিষ্ট কমিটির প্রধান করা হয়েছে বিএসইসির অতিরিক্ত পরিচালক মো. রকিবুর রহমানকে। আর তার সহযোগী হিসেবে রাখা হয়েছে সহকারী পরিচালক ফয়সাল ইসলামকে।

তদন্ত কমিটি জেমিনি সী ফুডের সর্বশেষ বছরে নিরিক্ষীত ও অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদনে কারসাজি হয়েছে কি না খতিয়ে দেখবে। একই সাথে কোম্পানিটি অন্য কারসাজি করেছে কি না তাও খতিয়ে দেখবে কমিটি।

তদন্ত কমিটিকে আগামী ২০ কর্মদিবসের মধ্যে বিএসইসির কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

১৯৮৫ সালে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৫২ সপ্তাহে ১৬৬ টাকা ৭০ পয়সা থেকে বেড়ে ৫৯৩ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়েছে। এর মধ্যে ২৮ সেপ্টেম্বর শেয়ারটির দাম ছিল ৩৯২ টাকা। আর ১৯ অক্টোবর সেই শেয়ার লেনদেন হয়েছে ৫৯৩ টাকা ৪০ পয়সাতে।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানিটি ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য গত সপ্তাহে শেয়ার হোল্ডারদের জন্য ৪০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করে। এর মধ্যে ১০ শতাংশ নগদ আর বাকি ৩০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে।

বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ৪৯ পয়সা। ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ০১ পয়সা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.