আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ অক্টোবর ২০২২, রবিবার |

kidarkar

এক্সপার্ট টক’ অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট : জেসিআই ঢাকা ইস্ট’ এর আয়োজনে ২৮ অক্টোবর ২০২২ রাজধানী ঢাকার ডরিন হোটেল এন্ড রিসর্টে আয়োজিত হয়ে গেলো ‘এক্সপার্ট টক’, পাওয়ার্ড বাই বিএম এলপি গ্যাস। অনুষ্ঠানে কো-স্পন্সর হিসেবে সহযোগিতা করেছে টিএএস গ্রুপ, আরআর ক্যাবল ও ডক্টর কই.কম এবং ক্রিয়েটিভ পার্টনার ছিল আইডিয়াগো মার্কেটিং সল্যুশন্স।

এই আয়োজনে দেশবরেণ্য সরকারি উচ্চ-পদস্থ কর্মকর্তা, শিল্পপতি, বিখ্যাত ক্রীড়াবিদ ও টেক-লিডার্স, বাংলাদেশের আইকনিক নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন এক ছাদের নীচে। পুরো আয়োজন জুড়েই তারা কথা কথা বলেছেন আমাদের আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়ে। একই সাথে আলোচনা হয়েছে স্বাধীনতা পরবর্তী সময় থেকে এখন অবধি বাংলাদেশের যাত্রা এবং আগামী দিনগুলোতে বিশ্বের ‘উন্নত দেশ’ এর তালিকায় নাম লেখাতে বাংলাদেশের অগ্রযাত্রার বিষয়ে।

সমসাময়িকভাবে সামনে আসা কিছু বিশেষ বিষয়ের উপরে ‘প্যানেল ডিসকাশন’ পর্ব ছিল । এই পর্বে ইন্ডাস্ট্রি এক্সপার্টরা জানিয়েছেন তাদের মতামত। এই পর্বে অডিয়েন্স অংশগ্রহণ উন্মুক্ত ছিল। উপস্থিত বক্তাদের কাছে সরাসরি প্রশ্ন রেখেছেন অনুষ্ঠানে উপস্থিত ইয়ুথ এনথুজিয়াস্টিক লার্নারগণ।

উল্লেখযোগ্য যে সকল ব্যক্তিগত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তারা হলেন মোস্তফা আজাদ চৌধুরী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, এফবিসিসিআই,  শহীদুল্লাহ আজিম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, বিজিএমইএ, ফজলী শামীম এহসান, ভাইস প্রেসিডেন্ট, বিকেএমইএ, নিয়াজ মোর্শেদ এলিট, প্রেসিডেণ্ট, জেসিআই বাংলাদেশ, ভিদিয়া অমৃত খান, ডিরেক্টর, বিজিএমইএ, হাসিনা নেওয়াজ, ডিরেক্টর, অফবিসিসিআই,  শমী কায়সার, এমডি, ধানসিঁড়ি কমিউনিকেশন; প্রেসিডেন্ট, ই-ক্যাব এবং ডিরেক্টর, এফবিসিসিআই,  সানামা ফাইজ, স্বত্ত্বাধিকারী, সানফাই কনস্ট্রাকশন্স, রুবাবা দৌলা, কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর, ওরাকল বাংলাদেশ, নেপাল এন্ড ভুটান, ব্যারিস্টার সেহরিন সালাম, ডিরেক্টর, এনভয় গ্রুপ এবং ডিরেক্টর, বিজিএমইএ, সুমাইয়া মৌসিনিন, চেয়ারম্যান, ডেসিফার্মার লিমিটেড, আম্বারীন রেজা, কো-ফাউন্ডার এবং এমডি, ফুডপান্ডা, ফাহিম আহমেদ,সিইও, পাঠাও ইনক, জিয়াউল হক, চিফ অফ স্টাফ, শপ-আপ, শাহরিয়ার হাসান, ফাউন্ডার এবং সিইও, পেপারফ্লাই লিমিটেড, অয়ন রহমান, চিফ বিজনেস অফিসার, এডপ্লে টেকনোলজি, অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন, ডিরেক্টর, ইন্সটিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ঢাকা বিশ্ববিদ্যালয়, প্রফেসর তানভীর খান, চেয়ারম্যান, সানিডেল স্কুল এবং সাবেক উপদেষ্টা, নর্থ সাউথ ইউনিভার্সিটি, প্রফেসর আব্দুল হান্নান চৌধুরী, ডিন, স্কুল অফ বিসনেস এন্ড ইকোনমিক্স, নর্থ সাউথ ইউনিভার্সিটি,  ফারহা নাজ ফিরোজ, অ্যাসোসিয়েট প্রফেসর এন্ড চেয়ারপারসন, ডিপার্টমেন্ট অফ মাইক্রোবায়োলজি, স্টামফোর্ড ইউনিভার্সিটি, তাসকিন শাকিব, ফ্যাকাল্টি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, সৈয়দ আলমগীর, এমডি এন্ড সিইও, আকিজ ভেঞ্চার গ্রুপ, মোহাম্মদ হাবিবুর কবির চৌধুরী, উপদেষ্টা, স্মার্ট গ্রুপ এবং সাবেক অতিরিক্ত সচিব, বাংলাদেশ সরকার, সাদ জসিম, হেড অফ হিউমান রিসোর্সেস, ব্রিটিশ আমেরিকান টোবাকো, ইমরান কাদির, হেড অফ মার্কেটিং, দা ডেইলি স্টার, এজাজ মোহাম্মদ, ডিরেক্টর, অর্চার্ড গ্রুপ।

‘আর্থ-সামাজিক উন্নয়নের পথে যাত্রা’ এই স্লোগানে উপস্থিত অতিথি ও বক্তাগণ তাদের সন্তুষ্টি প্রকাশ করেন। একই সাথে, উপস্থিত জেসিআই ঢাকা ইস্ট ও জেসিআই বাংলাদেশ এর সদস্যগণ সহ অনুষ্ঠানে উপস্থিতিও জানান যে আয়োজনটি অত্যান্ত সুন্দর, গোছালো ও তথ্যপূর্ণ ছিল। বক্তাদের আলোচনা তাদের সামনের পথগুলোকে আরও সুচারু করবে বলে সকলেই আশাবাদী।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.