আজ: বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ নভেম্বর ২০২২, শুক্রবার |


kidarkar

নভেম্বরেই এসএসসির ফল প্রকাশ


নিজস্ব প্রতিবেদক : বন্যার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা-২০২২ এর ফলাফল নভেম্বরেই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

অধ্যাপক তপন কুমার সরকার বলেন, আমাদের এসএসসি ও সমমান পরীক্ষা ২০২২ যা ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে শেষ হয় ১ অক্টোবর। অপরদিকে ১০ অক্টোবর ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১৫ অক্টোবর। সেই পরীক্ষার ফল মূল্যায়নের কাজ চলছে। ফল প্রক্রিয়াকরণের কাজও চলছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে ফল প্রকাশ করতে হবে।

তিনি বলেন,  ৩০ নভেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করতে আমরা কাজ করছি। আগামী দুই-চারদিনের মধ্যে মন্ত্রণালয়য়ের কাছে ফল প্রকাশের সুনির্দিষ্ট তারিখ চেয়ে চিঠি পাঠাব। প্রধানমন্ত্রীর সদয় অনুমতি পেলে আমরা পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করতে পারব বলে আশা করছি।

এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডসহ ১১টি শিক্ষাবোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীন পরীক্ষার্থী ছিল ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন। সারাদেশে ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা এতে অংশ নেয়।

 


১ টি মতামত “নভেম্বরেই এসএসসির ফল প্রকাশ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.