আজ: বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩ইং, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ নভেম্বর ২০২২, শুক্রবার |


kidarkar

উন্নত রাইড-শেয়ারিং সেবা নিশ্চিতে একসাথে গ্রামীণফোন ও উবার


নিজস্ব প্রতিবেদক: রাইড-শেয়ারিং প্ল্যাটফর্ম উবার বাংলাদেশ লিমিটেডের সাথে করপোরেট চুক্তি স্বাক্ষর করেছে গ্রামীণফোন। টেক সার্ভিস লিডার গ্রামীণফোনের দেশব্যাপী বিস্তৃত ফোরজি নেটওয়ার্কের মাধ্যমে উবারের রাইড সেবা সবার কাছে পৌছে দিতে এ চুক্তি করা হয়।

গত ৩০ অক্টোবর, রাজধানীর জিপি হাউজে এ নিয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গ্রামীণফোনের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডিরেক্টর ও সেগমেন্ট হেড এম শাওন আজাদ এবং হেড অব গভর্নেন্স অ্যান্ড সিওপিসি সিস্টেমস কাজী হাসান মাহমুদ। অন্যদিকে, অনুষ্ঠানে উবারের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ ও পূর্ব ভারতের রিজিওন হেড মোহাম্মদ আলী আরমানুর রহমান এবং বিজনেস অপারেশন্স এর সিনিয়র ম্যানেজার তাসনিয়া আফরিন। এছাড়াও, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব লার্জ অ্যাকাউন্টস আরিফুর রহমান, কি অ্যাকাউন্ট ম্যানেজার প্রমা প্রতীম, ব্র্যান্ড ম্যানেজার সামিউল হক আসিফ, পার্টনারশিপ ম্যানেজার নাসার আহমেদ, প্রোডাক্ট ম্যানেজার সানজানা খান শাম্মী উপস্থিত ছিলেন। পাশাপাশি, এ সময় উবারের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির মার্কেটিং অ্যাসিসট্যান্ট সুমাইয়া সালসাবিল ও বিজনেস গ্রোথ এক্সিকিউটিভ মো. ফেরদৌস রাহী।

গ্রামীণফোন ব্যবহারকারীরা “খেলা হবে উবার এ ” ক্যাম্পেইনের অধীনে উবার ট্রিপ করে সর্বোচ্চ রান স্কোর করে একটি আইফোন ১৪ প্রো ম্যাক্স জেতার সুযোগ পাবেন। এ ক্যাম্পেইনটি গত ১৭ অক্টোবর শুরু হয়েছে, যা আগামী ১৪ নভেম্বর পর্যন্ত চলবে। ক্যাম্পেইন চলাকালীন সময়ে প্রতি সপ্তাহে গ্রামীণফোন শীর্ষ ১১ স্কোরধারীর মধ্যে যারা ১০০ ও ৫০ রান করবেন তাদের যথাক্রমে বিনামূল্যে ৫০জিবি ও ৩০ জিবি ইন্টারনেট দিবে। স্কোর করতে হলে গ্রামীণফোন ব্যবহারকারীদের উবারের ট্রিপ নিতে হবে। গ্রাহকরা মোটো ট্রিপের জন্য ৫ রান, সিএনজি’র জন্য ৬ রান, উবারএক্স এর জন্য ১০, প্রিমিয়ার এর জন্য ১৫ রান, এক্সএল ও ইন্টারসিটি’র জন্য ২০ রান এবং রেন্টাল ট্রিপের জন্য ২৫ রান পাবেন।

এ চুক্তির অধীনে, গ্রামীণফোন উবারকে বিস্তৃত কানেক্টিভিটি সাপোর্ট এবং বিভিন্ন আইসিটি পণ্য ও সেবা সুবিধা দিবে। অনুষ্ঠানে ভবিষ্যৎ সম্ভাবনার বিষয়েও আলোচনা করা হয়; উভয় প্রতিষ্ঠানই ব্যবসায়িক ইকোসিস্টেমে একে অপরের ভূমিকার প্রশংসা করেছে এবং ভবিষ্যতে বিকাশমান আইসিটি খাতের বিভিন্ন দিকগুলোতে একসাথে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছে।

গ্রামীণফোন ও উবার বাংলাদেশ লিমিটেডের মধ্যে এক ধরনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে পার্টনারশিপ করার মনোভাব থেকেই এ চুক্তি করা হয়েছে। প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে এবং উদ্ভাবন দিয়ে সহজ সমাধানের মাধ্যমে গ্রাহকদের অভিজ্ঞতাকে উন্নতীকরণে বিশ্বাস করে গ্রামীণফোন। মোবাইল অপারেটর গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক, প্রাযুক্তিক উদ্ভাবন এবং উবার অ্যাপ ব্যবহারকারীদের জন্য স্বাচ্ছন্দ্যদায়ক সেবার ক্ষমতা বিবেচনায় নিয়ে উবার তাদের টেলিকম পার্টনার হিসেবে গ্রামীণফোনের সাথে পার্টনারশিপ করেছে।

উবার বাংলাদেশের রাইড-শেয়ারিং খাতকে একটি নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। এখন গ্রামীণফোনের সাথে পার্টনারশিপ প্রতিষ্ঠানটিকে গ্রামীণফোনের দেশব্যাপী ফোরজি কাভারেজ এবং সিমপ্লিফায়েড আইসিটি সল্যুশন ব্যবহারের মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রম ডিজিটালাইজড করতে এবং সম্ভাবনা উন্মোচন সহায়তা করবে; পাশাপাশি, নিজেদের কার্যক্রম পরিচালনায় উবারকে আরও দক্ষ করে তুলবে। এ পার্টনারশিপ ভবিষ্যতে আরও বড় পরিসরে সমন্বিত লক্ষ্যপূরণের মাধ্যমে নতুন দিগন্তের উন্মোচন করবে বলে প্রত্যাশা করা হচ্ছে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.