আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০২২, মঙ্গলবার |


kidarkar

এক ম্যাচে ১০ লাল কার্ড দিয়ে আলোচনায় আর্জেন্টাইন রেফারি


স্পোর্টস ডেস্ক : আর মাত্র ১২ দিন পরই কাতারে শুরু হবে ফুটবলের মহাযুদ্ধ। সেই বিশ্বকাপে ম্যাচ পরিচালনার দায়িত্ব আছে আর্জেন্টাইন রেফারি ফাকুন্দো তেয়োর। এর আগেই লিওনেল মেসির দেশের এই রেফারি চলে এসেছেন আলোচনায়। এক ম্যাচে একটা দুটো নয়, লাল কার্ড দেখিয়েছেন দশটি!

ঘটনাটা ঘটেছে আর্জেন্টিনার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। গতকাল আর্জেন্টাইন এই টুর্নামেন্টের এই ম্যাচে খেলতে নেমেছিল বোকা জুনিয়র্স এবং রেসিং ক্লাব। খেলার অতিরিক্ত সময়ে ঘটে ঘটনাটা।

শেষ মিনিটে রেসিংয়ের হয়ে গোল করেন কার্লোস আলকারাজ। কর্নার থেকে হেডে গোল করার পরেই দৌড়ে বোকা জুনিয়র্সের ডাগ আউটের সামনে গিয়ে তাদের উত্যক্ত করার মতো উদযাপন করতে থাকেন। এরপরই বেঞ্চে থাকা বোকার ফুটবলাররা তেড়ে আসেন তার দিকে।

তাকে ঘিরে ধরে ধাক্কা মারতে থাকেন তারা। কেউ কেউ আলকারাজের কান টেনে ধরেন। এক জন বল ছুড়ে মারেন মুখে। রেফারি এসে সবার আগে লাল কার্ড দেখান আলকারাজকে। সঙ্গে বোকার পাঁচ ফুটবলারকেও একে একে লাল কার্ড দেখান তিনি।

ম্যাচে লাল কার্ড অবশ্য এর আগেও দেখা গেছে। নির্ধারিত ৯০ মিনিটে বোকার সেবাস্তিয়ান ভিয়া এবং রেসিংয়ের জোহান কার্বোনেরো লাল কার্ড দেখেছিলেন। ফলে পুরো ম্যাচে সব মিলিয়ে ১০ ফুটবলার লাল কার্ড দেখেন। এর মধ্যে বোকার সাত জন এবং রেসিংয়ের তিন জন।

তেয়োর রেফারিং এর ক্যারিয়ার খুব বেশি বড় নয়। তবে এরই মধ্যে কার্ড দেখানোর ক্ষেত্রে বিশেষ ‘খ্যাতি’ অর্জন করে ফেলেছেন তিনি। এখন পর্যন্ত রেফারি জীবনে ১১৮ ম্যাচ পরিচালনা করে ৬১২টি হলুদ কার্ড এবং ৪৫টি লাল কার্ড দেখিয়েছেন তিনি। কাতার বিশ্বকাপেও এমন রূপে তাকে দেখা গেলে আর্জেন্টিনা বাদে বাকিদের জন্য তা বড় দুঃসংবাদ হয়েই আসবে!


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.