আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার |

kidarkar

ইসলামী ব্যাংক ও এটুআইয়ের মধ্যে সেবাচুক্তি

নিজস্ব প্রতিবেদক: প্রযুক্তিগত সুবিধার মাধ্যমে সকল ধরনের ইউটিলিটি বিল পরিশোধের লক্ষ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও সরকারের আইসিটি বিভাগের অধীন এ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই) এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) ইসলামী ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ ওমর ফারুক খান ও এটুআইয়ের প্রজেক্ট ডাইরেক্টর (যুগ্ম সচিব) ড.দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির এ সংক্রান্ত সমঝোতা স্মারকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় এটুআইয়ের প্রোগ্রাম ম্যানেজার তহুরুল হাসান ও প্রোগ্রামের সার্ভিস ইমপ্লিমেন্টেশন এক্সপার্ট শাহাদাত হোসাইন এবং ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাকসুদুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট একেএম মাহাবুব মোরশেদ ও আহমেদ জোবায়েরুল হক এবং অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট কাজী মোহাম্মদ ইসমাইল উপস্থিত ছিলেন।

এ চুক্তির আওতায় দেশের সকল শ্রেণীর নাগরিকগণ ইসলামী ব্যাংকের শাখা/উপশাখা, এজেন্ট আউটলেট থেকে সরকারের বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। এছাড়াও ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং, সেলফিন, এমক্যাশ এবং কার্ডধারীগণ তাদের বিভিন্ন ধরণের সরকারী পাওনা পরিশোধ করতে পারবেন। জনগণের দোড়গোড়ায় আর্থিক সেবা পৌঁছে দিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এটুআই-প্রকল্প থেকে সব ধরনের প্রযুক্তিগত সুবিধা পাবে। এর মাধ্যমে ব্যাংকের গ্রাহকগণ ভবিষ্যতে বিভিন্ন সরকারি ভাতার উপকারভোগীসহ এটুআই-র সাথে সম্পৃক্ত প্রায় ৮৫০ ধরণের সেবা গ্রহণ করতে সক্ষম হবেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.